বায়তুল মোকাররমে নুসরাত হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ

প্রথম পাতা » সর্বশেষ » বায়তুল মোকাররমে নুসরাত হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ
শুক্রবার ● ১২ এপ্রিল ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা ডেস্ক ॥
আগুনে পুড়িয়ে মাদ্রাসাছাত্রী নুসরত জাহান রাফিকে হত্যার প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের সামনে বিক্ষোভ মিছিল করেছে কয়েকটি ইসলামি ছাত্র সংগঠন। এ সময় তারা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তোলেন। জুমার নামাজের পর ইসলামি ছাত্র মজলিসের বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে শুরু হয়ে পল্টন মোড়ে এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে ইসলামি ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক মো.আবদুল জলিল বলেন, নুসরত জাহান রাফিকে যারা হত্যা করেছে, তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এ নির্মম হত্যাকান্ডের দায় মাদ্রাসা, মসজিদ বা আলেম-ওলামারা নেবে না। অপরাধের সঙ্গে জড়িত ব্যক্তি যে বা যারাই হোক না কেন, তাদেরকে কঠোর শাস্তি দিতে হবে। সোহাগী জাহান তনু, সাগর-রুনীর হত্যার বিচার না হওয়ায় আজ রাফি ও মনির হত্যার মতো নৃশংস হত্যাকান্ড হচ্ছে। দেশ আজ পাশবিকতায় সয়লাব। এধরনের পাশবিকতা রুখে দাঁড়াতে হবে।

ছাত্র মজলিসের সেক্রেটারি জেনারেল মনসুরুল আলম মনসুর বলেন, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরত জাহান রাফির হত্যার সঙ্গে জড়িত অপরাধিদের দ্রুত বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এই নৃশংস হত্যাকান্ডের বিচারে সরকার গড়িমসিসঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে। ছাত্র মজলিস ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি তাইফুর রহমানের সভাপতিত্বে ও উত্তরের সাধারণ সম্পাদক আজিজ উল্লাহ আহমদীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন, ছাত্র মজলিসের সেক্রেটারি জেনারেল মনসুরুল আলম মনসুর, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মুহাম্মদ শাহিন, মাওলানা আজিজুল হক, মুন্সী মেস্তাফিজুর রহমান ইরান, কে এম ইমরান হেসাইন, মুহাম্মদ শিহাবুদ্দিন, এনামুল হক সাদী, ফরহাদ সাইফুল্লাহ প্রমুখ। পৃথক এক বিক্ষোভ মিছিল করেছে ছাত্র জমিয়ত। তারা বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে নুসরাতের হত্যাকারীদের শাস্তির দাবি জানায়।

বায়তুল মোকাররম উত্তর গেটে মিছিল পূর্ব সমাবেশে সংগঠনটির নেতারা বলেন, গত পাঁচ বছরে বাংলাদেশে সাড়ে তিন হাজার ধর্ষণের ঘটনা ঘটেছে। কিন্তু এসব ঘটনার কোনও বিচার হয়নি। আমরা মনে করি, বিচারহীনতার সংস্কৃতির কারণে ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। আমার কোনও মা-বোন যদি নির্যাতনের শিকার হন, তাহলে এদেশের হাজার হাজার ছাত্র-জনতা আর বসে থাকবে না। নুসরাত হত্যার বিচার না হলে এই ঘটনা আবারও ঘটবে। নুসরাত মারা গেছেন। আমরা চাই না আর কেউ নুসরাতের মতো হত্যার শিকার হোক। নুসরাত আমাদের প্রতিবাদ করতে শিখিয়ে গেছেন। আমরা এ প্রতিবাদ অব্যাহত রাখবো।

ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরীর সভাপতি নিজাম উদ্দিন আল আদনানের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন, জমিয়তের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা ওয়লী উল্লাহ আরমান, যুব জমিয়ত সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, সেক্রেটারি আবদুল হালিম বিন হারুন, ছাত্র জমিয়ত সভাপতি তোফায়েল গাজালি, সিলেট জেলা ছাত্র জমিয়তের আহ্বায়ক কায়সান মাহমুদ প্রমুখ।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:১২:৫৬ ● ৫২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ