দেশপ্রেমের অভাবে জঙ্গিবাদ-সন্ত্রাস সৃষ্টি হয়: পাটমন্ত্রী

প্রথম পাতা » রাজনীতি » দেশপ্রেমের অভাবে জঙ্গিবাদ-সন্ত্রাস সৃষ্টি হয়: পাটমন্ত্রী
বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, দেশপ্রেমের অভাবে দেশে জঙ্গিবাদ-সন্ত্রাস সৃষ্টি হয়। বৃহস্পতিবার রাজধানীর সিদ্বেশ্বরী গার্লস কলেজের কৃতী ছাত্রী সংবর্ধনা অনুষ্ঠান-২০১৯ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, যারা বাংলাদেশ জন্মের সঠিক ইতিহাস জানে না, তারা কখনও সফল মানুষ হতে পারবে না। তাই নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে সকল প্রেরণার উৎস করে জাতির পিতা এবং মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে। স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে নতুন প্রজন্মকে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ একদিনে আসেনি। মুক্তিযুদ্ধ বাঙালি জাতির বহু ত্যাগ ও সংগ্রামের ফসল।

বস্ত্র ও পাট মন্ত্রী বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে। আজ দেশ মাথা উঁচু করে দাঁড়ানোর জায়গা পেয়েছে। দেশের মানুষ মুক্তভাবে বেঁচে কথা বলার অধিকার পেয়েছে। আর এই বিষয়গুলো আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে। তরুণ প্রজন্ম যদি ইতিহাস না জানে তাহলে আগামীতে আমাদের বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য কেউ এগিয়ে আসবে না।

গোলাম দস্তগীর গাজী বলেন, একদিন বাংলাদেশের মানুষ না খেয়ে থাকতো। কিন্তু এখন আমরা নিজেরাই স্বয়ংসম্পূর্ণ। দেশে খাদ্য মজুদ রেখে বিদেশে আমরা খাদ্য রপ্তানি করছি। আর এটা সম্ভব হয়েছে বর্তমান সরকারের দৃঢ়তার কারণে। কলেজের অধ্যক্ষ কানিজ মাহমুদ আকতারে সভাপতিত্বে অনুষ্ঠানে তারাবো পৌর সভার মেয়র হাসিনা গাজী উপস্থিত ছিলেন।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:২৫:২৯ ● ৩৮৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ