আবাহনীর কাছে মোহামেডানের হার

প্রথম পাতা » খেলা » আবাহনীর কাছে মোহামেডানের হার
সোমবার ● ২৫ মার্চ ২০১৯


---

সাগরকন্যা স্পোর্টস ডেস্ক॥

আবাহনী ও মোহামেডান মুখোমুখি মানেই উত্তেজনার পারদে ঠাঁসা ম্যাচ। সোমবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডে দুই দল নামে মাঠে। কিন্তু কোনও উত্তেজনা ছড়াতে পারেনি তাদের লড়াই। বরং একপেশে লড়াইয়ে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে আবাহনী।
চার ম্যাচ জেতার পর পঞ্চম রাউন্ডে হারের তেতো স্বাদ পেয়েছিল আবাহনী। সোমবার মোহামেডানকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আবার জয়ে ফিরেছে তারা। ব্যাটে, বলে ও ফিল্ডিংয়ে দাপট দেখিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবকে হারালো শীর্ষ দলটি। ৬ ম্যাচে পঞ্চম জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে নিজেদের অবস্থান মজবুত করলো আবাহনী। টানা তৃতীয় হারে ৬ পয়েন্টে এখন পাঁচ নম্বরে মোহামেডান।
মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে ৭ উইকেটে ২৪৮ রান করে মোহামেডান। আবাহনী ৪৭.৩ ওভারে ২৫৪ রান করে ৪ উইকেট হারিয়ে।
টস হেরে ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ড সমৃদ্ধ করতে পারেনি মোহামেডান। দুটি ফিফটির দেখা পেলেও লম্বা ইনিংস খেলতে পারেননি কোনও ব্যাটসম্যান। জুটিও ছিল না খুব বেশি বড়। উদ্বোধনী দুই ব্যাটসম্যান লিটন দাস ও আবদুল মাজিদ করেন ৪০ রান। লিটন ২৭ রানে বিদায় নিলে দ্বিতীয় উইকেটে ইরফান শুক্কুরের সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন মাজিদ (২৬)।
রাকিবুল হাসানের সঙ্গে শুক্কুর ইনিংসের সেরা জুটি গড়েন। দুজন একসঙ্গে থেকে ৬৮ রান তোলেন স্কোরবোর্ডে। ৫৭ রানের ব্যক্তিগত সেরা পারফর্ম করে বিদায় নেন শুক্কুর। দ্রুত আরও কয়েকটি উইকেট হারালে মোহামেডানের রানের গতি কমে যায়।
অধিনায়ক রাকিবুলের ব্যাটে আসে ৫১ রান। শেষ দিকে চতুরাঙ্গা ডি সিলভা (৩২) ও সোহাগ গাজী (২৭) কার্যকরী অবদান রাখেন।
আবাহনীর পক্ষে দুটি করে উইকেট নেন নাজমুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।
লক্ষ্যে নামা আবাহনী উদ্বোধনী জুটিতেই জয়ের ভিত গড়ে। ১০৫ রান যোগ করেন জহুরুল ইসলাম ও সৌম্য সরকার। দুজনই আফসোসে পুড়েছেন। সৌম্য করতে পারেননি হাফসেঞ্চুরি, ৪৩ রান করে আউট হন তিনি।
জহুরুলের সঙ্গে ৬৯ রানের জুটি গড়ে আউট হন ওয়াসিম জাফর (৩৮)। কিন্তু এক প্রান্ত আগলে রেখে খেলতে থাকেন জহুরুল। দলকে জয়ের পথে রেখে আউট হন তিনি। অবশ্য ৪ রান দূরে থাকতে সেঞ্চুরি না হওয়ার আক্ষেপে পোড়েন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ১৩১ বলে ১২ চারে ৯৬ রান করে শাহাদাত হোসেনের কাছে বোল্ড হন জহুরুল।
অধিনায়ক মোসাদ্দেক হোসেন ও সাব্বির রহমানের অপরাজিত ৪০ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছায় আবাহনী। ৪৮তম ওভারের তৃতীয় বলে ছয় মেরে জয় নিশ্চিত করেন সাব্বির। তিনি ২১ রানে ও মোসাদ্দেক ১৮ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:৪৩:৩৯ ● ৪২৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ