বঙ্গবন্ধুকে বাদ দিয়ে কিছু চিন্তা করা যায় না: নৌ-প্রতিমন্ত্রী

প্রথম পাতা » রংপুর » বঙ্গবন্ধুকে বাদ দিয়ে কিছু চিন্তা করা যায় না: নৌ-প্রতিমন্ত্রী
রবিবার ● ১৭ মার্চ ২০১৯


ফাইল ছবি
দিনাজপুর সাগরকন্যা প্রতিনিধি ॥
নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুকে বাদ দিয়ে কিছু চিন্তা করা যায় না। বাঙালি, বাংলাদেশ ও বঙ্গবন্ধু তিনটি শব্দ মিলে একটি বাক্য। এর মধ্যে একটি বাদ দিলে বাক্যটি অসম্পূর্ণ হয়ে যায়। রবিবার দুপুর ১টায় দিনাজপুর প্রেসক্লাবের এম আবদুর রহিম মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চুর সভাপতিত্বে নৌ প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে তৎকালীন পাকিস্তানী সরকার প্যারোলে মুক্তি দিতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু প্যারোলে মুক্তি নেননি। তার সঙ্গে কারো তুলনা হয় না। বঙ্গবন্ধুর আমলে সাংবাদিকদের অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন মিডিয়া ব্যক্তিত্ব। বঙ্গবন্ধুকে সাংবাদিকরা যথেষ্ট সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধুর মত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও সাংবাদিকদের সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

দিনাজপুর জেলার হারিয়ে যাওয়া নদী খননের ব্যাপারে তিনি বলেন, জেলার চারটি প্রধান নদী খননের জন্য ইতোমধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ে প্রস্তাবনা তৈরি করা হয়েছে। খুব শিগগিরই জেলা শহরের বুক চীরে অতিবাহিত হওয়া পুনর্ভবা নদীর প্রায় ৪০ কিলোমিটার খননের কাজ শুরু হবে।

প্রেসক্লাবের নির্বাহী সম্পাদক একরাম হোসেন তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জনশীল গোপাল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আবদুল লতিফ, সাবেক হুইপ মিজানুর রহমান মানু, জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুজ্জামান জাহানী, বিএমএর সাধারণ সম্পাদক ডা. বি কে বোস, সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, জেলা জাসদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:০৩:০৭ ● ৪২০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ