ফুলবাড়ীতে বৈদ্যুতিক তারের নিচে ভবন নির্মাণ, দুর্ঘটনায় নির্মাণ শ্রমিক

প্রথম পাতা » রংপুর » ফুলবাড়ীতে বৈদ্যুতিক তারের নিচে ভবন নির্মাণ, দুর্ঘটনায় নির্মাণ শ্রমিক
মঙ্গলবার ● ১২ মার্চ ২০১৯


---

দিনাজপুর সাগরকন্যা প্রতিনিধি॥
দিনাজপুর ফুলবাড়ীতে ১১ হাজার ভোল্ড এর মেইন লাইনের নিচে বাড়ীর ছাঁদ ঢালাই দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাজু (২০) ও রেজাউল (২১) নামে দুই নির্মাণ শ্রমিক আহত হয়েছে। এদের মধ্যে রাজুর অবস্থা আশঙ্কা জনক বলে জানিয়েছেন চিকিৎসক।

মঙ্গলবার (১২ মার্চ) সকাল ১১ টায় পৌর শহরের উত্তর সুজাপুর গ্রামে সনজন দাস এর বাড়ীর ছাঁদ ঢালাই করার সময় এই দুর্ঘটনা ঘটে। বিদ্যুৎ স্পর্শ হয়ে গুরুতর আহত হওয়া রাজু, বিরামপুর উপজেলার দক্ষিন সাহাবাজপুর গ্রামের আনিছুর রহমানের ছেলে ও রেজাউল পার্বতীপুর উপজেলার আমবাড়ী বাজারের নুর ইসলামের ছেলে। এই ঘটনায় বাড়ীর মালিক সনজন দাসকে আটক করে পুলিশে সোপর্দ্দ করেছে স্থানীয় জনতা।

পুলিশের হাতে আটক থাকা বাড়ীর মালিক সনজন দাস, রাজশাহী কৃষি উন্নায়ন ব্যাংক বারাই হাট শাখা দিনাজপুর এর আইটি অপরেটর ও উপজেলা পুর্ব রাজারামপুর মাছুয়া পাড়া গ্রাামের রামা কান্তর ছেলে।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মেডিকেল অফিসার ডাঃ এনায়েতুল্লা নাজিম বলেন, নির্মাণ শ্রমিক রাজুর অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতারে প্রেরন করা হয়েছে। রেজাউল ইসলামকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে অবস্থা তেমন গুত্বর না হওয়ায় তাকে ভর্তি করে নেওয়া হয়নি। গুরুতর আহত হওয়া নির্মাণ শ্রমিক রাজুর মামা আব্দুল খালেক বলেন, রাজু এখন মৃত্যুর সাখে পাঞ্জা লড়ছে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছে, যে কোন সময় রাজুর অবস্থা আরো অবনতি হতে পারে।

এই বিষয়ে ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী মাহবুবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সেখানে ১১ হাজার ভোল্ড এর বিদ্যুৎ সঞ্চালন লাইন রয়েছে,বাড়ীর মালিক সনজন দাস তার সঙ্গে কোন প্রকার পরামর্শ বা যোগাযোগ না করে কিভাবে ছাঁদ ঢালাইয়ের মত কাজ করতে গেল, তা তিনি নিজেও অবাক হয়েছেন। তিনি বলেন তার অফিসের মতামত না নিয়ে, পৌরসভা কর্তৃপক্ষ কিভাবে একটি বহুতল ভবন নির্মাণে অনুমতি দিয়েছেন সে বিষয়ে তিনি প্রশ্ন তোলেন।

ফুলবাড়ী পৌরসভার প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী দাবী করে বলেন, বাড়ীর মালিক সনজন কুমার দাস নিজ দায়িত্বে বিদ্যুৎ এর তার খুটি অপসারনের অঙ্গিকার করে বাড়ী নির্মানের অনুমতি নিয়েছে।

বিদ্যুৎ এর তার খুটি অপসারন বা বিদ্যুৎ অফিসের সাথে যোগাযোগ না করে, ১১ হাজার ভোল্ড বিদ্যুৎ লাইনের নিচে কেন বাড়ীর ছাঁদ ঢালাই করছেন, বাড়ীর মালিক সনজন দাসকে জিজ্ঞাসা করলে, সনজন দাস বলেন বিষয়টি তার ভুল হয়েছে।

এই বিষয়ে ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাড়ীর মালিক সনজন দাসকে উত্তেজিত জনতা আটক করে থানায় সোপর্দ্দ করেছে, ক্ষতিগ্রস্থ পক্ষ অভিযোগ দিলে বাড়ীর মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪:৫৮:১৩ ● ৪৫৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ