মঠবাড়িয়ায় মরামুরগি সরবরাহের দায়ে একব্যক্তির ৬মাসের কারাদন্ড!

প্রথম পাতা » পিরোজপুর » মঠবাড়িয়ায় মরামুরগি সরবরাহের দায়ে একব্যক্তির ৬মাসের কারাদন্ড!
সোমবার ● ২৯ জানুয়ারী ২০২৪


মঠবাড়িয়ায় মরা মুরগি সংগ্রহের দায়ে একব্যক্তির ৬মাসের কারাদন্ড!

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের মঠবাড়িয়া বিক্রির উদ্দেশ্যে মরা মুরগি সংগ্রহের দায়ে গোলাম মোস্তফা নামে এক ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। গোলাম মোস্তফা উপজেলার আন্ধারমানিক গ্রামের হাবিবুর রহমানের ছেলে।
সোমবার (২৯ জানুয়ারী) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ুমের ভ্রাম্যমাণ আদালত এ কারাদন্ড ও জরিমানা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাযায়,  মোস্তফা বিভিন্ন সময়ে মরা মুরগি জবাই করে স্বল্পমূল্যে বিভিন্ন হোটেল রেস্তোরায় সরবরাহ করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে ভ্রাম্যমাণ আদালত পৌর শহরের নতুন ফিস মার্কেটের পাশে মুরগি ব্যবসায়ী মোস্তফার ঘরে অভিযান পরিচালনা করেন। এ সময় মোস্তফার ঘরে মজুদ করা বেশ কয়েকটি মরা মুরগি জব্দ করেন ও ব্যবসায়ী মোস্তফাকে আটক করে এ দন্ড প্রদান করেন ।
এ সময় সহকারী কমিশনার (ভূমি) সৈকত রায়হান, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ, মঠবাড়িয়া থানার ওসি অপারেশন আব্দুল হালিম উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ুম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মুরগি ব্যবসায়ী মোস্তফার ঘরে অভিযান চালিয়ে বেশ কয়েকটি মরা মুরগি জব্দ করা হয়েছে। বিক্রির উদ্দেশ্যে মরা মুরগি মজুদ করায় ব্যবসায়ী মোস্তফাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায় আরও ৩ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। জব্দ করা মুরগিগুলো মাটি চাপা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।

 

 


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৪:৫৮ ● ৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ