বরগুনা-১ আসনে আ’লীগের ১২মনোনয়ন প্রার্থীর ফরম সংগ্রহ

প্রথম পাতা » বরগুনা » বরগুনা-১ আসনে আ’লীগের ১২মনোনয়ন প্রার্থীর ফরম সংগ্রহ
রবিবার ● ১৯ নভেম্বর ২০২৩


বরগুনা-১ আসনে আ’লীগের ১২মনোনয়ন প্রার্থীর ফরম সংগ্রহ

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী ও তালতলী) আসন থেকে ১২ জন স্বাম্ভব্য প্রার্থী আওয়ামীলীগ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় আওয়ামীলীগ মনোনয়ন ফরম বিতরন কমিটির সদস্য ও ওজাপাডিকোর পরিচালক মোঃ মিজানুর রহমান মিজান।
জানাগেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন ফরম গত ১৭ নভেম্বর থেকে বিক্রি শুরু করেছে। বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী ও তালতলী) আসন থেকে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পেতে ১২ জন স্বাম্ভব্য প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরা হলেন বরগুনা জেলা আওয়ামীলীগ সভাপতি সাংসদ ধীরেন্দ্র দেবনাশ শম্ভু, আমতলী উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, বরগুনা জেলা আওয়ামীলীগ জেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি সুবক্তা গোলাম সরোয়ার টুকু, ঢাকা বার সাবেক সভাপতি অ্যাড. গাজী শাহ আলম, বাংলাদেশ আওয়ামীলীগ তথ্য ও গবেষনা উপ-কমিটির সদস্য মোঃ রফিকুল ইসলাম বাপ্পি, বরগুনা সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মরহুম দেলোয়ার হোসেনের কন্যা ফারজানা সুমি, বরগুনা পৌরসভা মেয়র অ্যাড. কামরুল আহসান মহারাজ, বরগুনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম মনির, বরগুনা জেলা আওয়ামীলীগ সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব মৃধা, জেলা আওয়ামীলীগ সাবেক সদস্য এসএম মশিউর রহমান শিহাব, সাবেক ছাত্রলীগ নেতা মোঃ খলিলুর রহমান ও প্রকৌশলী মনিরুজ্জামান মনির। এ স্বাম্ভব্য প্রার্থীদের মধ্যে জনপ্রিয়তায় শীর্ষ রয়েছেন গোলাম সরোয়ার টুকু ও আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান। ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বর্তমান সংসদ সদস্য হলেও তার সঙ্গে তৃণমুল নেতাকর্মী ও প্রান্তিক জনগোষ্ঠীর সাথে তেমন কোন সম্পৃক্ততা নেই। গত ১৫ বছরে আওয়ামীলীগের তৃণমুল নেতাকর্মী ও সাধারণ মানুষ তার দেখা পায়নি। এতে তৃণমুল নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে বিস্তব ক্ষোভ রয়েছে। তার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী আসন সাবেক বরগুনা-৩ (আমতলী-তালতলী) মানুষের অভিযোগের অন্ত নেই। সংসদ সদস্য থেকেও  গত ১৫ বছর তিনি আমতলী-তালতলীর মানুষের ভাগ্য উন্নয়নে কোন গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেননি বলে তৃণমুল নেতাকর্মী ও সাধারণ মানুষের অভিযোগ। আমতলী-তালতলীর দলীয় কোন্দল জিইয়ে রাখতে তিনি গুরুত্বপুর্ণ ভুমিকা রেখেছেন বলে অভিযোগ করেন আমতলী উপজেলার সাবেক সেচ্ছাসেবকলীগ সভাপতি মোয়াজ্জেম হোসেন খাঁন ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাবেক সভাপতি মোঃ হুমায়ুন কবির। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে তৃণমুল নেতাকর্মী ও সাধারণ মানুষ আর দেখতে চায় না। এছাড়া অপর প্রার্থীদের মধ্যে মনিরুল ইসলাম মনির, অ্যাড. গাজী শাহ আলম, রফিকুল ইসলাম বাপ্পি, এসএম মশিউর রহমান শিহাব ও খলিলুর রহমান জনগনের সম্পৃক্ততা পেতে গণ সংযোগ চালিয়েছেন। প্রকৌশলী মনিরুজ্জামান মনির একেবারেই নবীন। তিনি এলাকায় অপরিচিত মুখ।
বরিশাল বিভাগীয় আওয়ামীলীগ দলীয় মনোনয়ন ফরম বিতরন কমিটির সদস্য ও ওজাপাডিকোর পরিচালক মোঃ মিজানুর রহমান মিজান বলেন, বরগুনা-১ আসন থেকে এ পর্যন্ত ১২ জন স্বাম্ভব্য প্রার্থী  দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৪:৪০ ● ১১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ