বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় ৮জেলে নিখোঁজ!

প্রথম পাতা » কুয়াকাটা » বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় ৮জেলে নিখোঁজ!
শনিবার ● ১৮ নভেম্বর ২০২৩


বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় ৮জেলে নিখোঁজ!

কুয়াকাটা (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

ঘূর্ণিঝড় মিধিলি শেষ হয়ে গেলেও দুশ্চিন্তা শেষ হয়নি কুয়াকাটার জেলে পল্লীর মানুষের। শনিবার সকালে ঝড়ের প্রভাবে পায়রা বন্দরের বয়ার বাইরে বঙ্গোপসাগরে এফবি মায়ের দেয়া নামে একটি মাছধরা ট্রলার ১২ জেলেসহ নিমজ্জিত হয়। এসময় অপর একটি মাছধরা ট্রলারের সহায়তায় চার জেলে উদ্ধার হলেও বাকী ৮জেলে এখনও নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেদের ঠিকানা বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায় বলে জানিয়েছেন আলীপুরের মৎস্য আড়ৎদার পাথরঘাটা ফিস’র মালিক হাজি গোলাম মোস্তফা।
আলীপুর বিএফডিসি মার্কেটের অপর এক মৎস্য ব্যবসায়ী মনি ফিস’র মালিক আঃ জলিল ঘরামী জানান, তাঁর গদির নাম বিহীন দু’টি মাছধরা ট্রলারসহ ২৪ জেলে ঝড়েরর কবলে পড়ে নিখোঁজ রয়েছেন। তাদের অনুসন্ধানে শনিবার সকাল থেকে একাধিক মাছধরা ট্রলার সাগরে অবস্থান করছে। এছাড়া ঝড়েরর কবলে পড়ে কুয়াকাটা জিরো পয়েন্ট বরাবর বঙ্গোপসাগরে আরও দু’টি ট্রলার ডুবির ঘটনা ঘটলেও কোন জেলের মৃত্যু হয়নি বলে একাধিক সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে। এসব ট্রলার ডুবির ঘটনায় কোটি টাকার উপরে ক্ষয়ক্ষতি হয়েছে বলেও মহিপুর মৎস্য আড়ৎদার মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ রাজা মিয়া দাবি করেছেন।
কুয়াকাটা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন দু’টি মাছধরা ট্রলারসহ ২৪ জেলে এবং একটি ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলে নিখোঁজ থাকবার কথা স্বীকার করে জানান, তাদের সন্ধান করতে একাধিক টিম সাগরে রয়েছেন।

এনইউবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৪:৪৭ ● ১৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ