চরফ্যাশনে বঙ্গবন্ধুর আত্মজীবনী ও পুরস্কার বিতরণ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে বঙ্গবন্ধুর আত্মজীবনী ও পুরস্কার বিতরণ
বুধবার ● ২১ জুন ২০২৩


চরফ্যাশনে বঙ্গবন্ধুর আত্মজীবনী ও পুরস্কার বিতরণ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার চরফ্যাশন উপজেলার নীলিমা জ্যাকব কলেজে শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক মাসব্যাপী গ্রন্থপাঠ কার্যক্রমের সমাপনী ও পাঠোত্তর মূল্যায়ন পরীক্ষায় উত্তীর্ণদের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই পড়ে তার যাপিত জীবন ও বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাস শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে এমন মূল্যায়ন পরীক্ষার উদ্যোগ গ্রহণ করা হয়।
বুধবার সকালে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, জাতীয় গ্রন্থ কেন্দ্রের আয়োজনে ও নীলিমা জ্যাকব কলেজের সার্বিক ব্যবস্থাপনায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কলেজের অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর। বিশেষ অতিথি ছিলেন জাতীয় গ্রন্থকেন্দ্রের সহকারী পরিচালক এনামুল হক, দুলারহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হোসেন বিপ্লব। এছাড়া কলেজের গভর্নিংবডির সদস্য, শিক্ষক ও ছাত্র ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে উঠতে ছোট থেকেই শিক্ষার্থীদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তিনটি বই অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়া চীন পাঠ্য করতে হবে। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে এগুলো পাঠ্য করা হলে ইতিহাস পাল্টে দেয়ার অপচেষ্টা বন্ধ করা সম্ভব হবে।
অনুষ্ঠান শেষে মূল্যায়ন পরীক্ষায় উত্তীর্ণ ১৭শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর আত্মজীবনী পুরস্কার ও নগদ অর্থ প্রদান করা হয়।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২৩:০০:০৩ ● ৭২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ