আমতলীতে কলেজ শিক্ষকের ওপর হামলাকারীদের গ্রেফতার দাবি

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে কলেজ শিক্ষকের ওপর হামলাকারীদের গ্রেফতার দাবি
সোমবার ● ২৯ মে ২০২৩


আমতলীতে কলেজ শিক্ষকের ওপর হামলাকারীদের গ্রেফতার দাবি

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক বকুলনেছা মহিলা ডিগ্রী কলেজের জেষ্ঠ্য প্রভাষক জয়নুল আবেদীনের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে সোমবার উপজেলা পরিষদ প্রাঙ্গণ সদর রোডে মানববন্ধন করা হয়েছে। আমতলী প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, মফস্বল সাংবাদিক ফোরাম, পিভিএ টিভি ও চ্যানেল আমতলীর যৌথ উদ্যোগে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে সাংবাদিক, রাজনীতিবীদ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ গ্রহন করেছেন।
জানাগেছে, আমতলী বকুলনেছা মহিলা ডিগ্রী কলেজের শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা ও জাল সনদধারী অধ্যক্ষ ফোরকান মিয়ার অপসারণের দাবীতে শিক্ষক, কর্মচারী ও ছাত্রীরা গত ২৫ মে মানববন্ধর কর্মসুচী পালন করেন। ওই  মানববন্ধনে বহিস্কৃত অধ্যক্ষ ফোরকান মিয়া  বহিরাগত সন্ত্রাসীরা দিয়ে মানবন্ধনে হামলা চালায়। এ হামলায় আমতলী সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক দৈনিক নয়াদিগন্ত পত্রিকার আমতলী উপজেলা প্রতিনিধি জয়নুল আবেদীনসহ চার শিক্ষক আহত হয়। সাংবাদিক জয়নুল আবেদীনের উপর হামলায় জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচার দাবীতে সোমবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণ সদর রোডে মানববন্ধন করা হয়েছে। আমতলী প্রেসক্লাব সভাপতি একেএম খায়রুল বাশার বুলবুল মানববন্ধনে সভাপতিত্ব করেন। আমতলী সাংবাদিক ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন সিকদারের সঞ্চালনায় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন বরগুনা আইনজীবি সমিতির সহ-সভাপতি এ্যাড. মহসিন হাওলাদার, আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসান, উপজেলা ছাত্রলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুল মতিন খাঁন, প্রেসক্লাব সাবেক সভাপতি এ্যাড. শাহাবুদ্দিন পান্না, পরিতোষ কর্মকার, রেজাউল করিম বাদল, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুমন, সাবেক সাধারণ সম্পাদক এসএম নাসির মাহমুদ, সাংবাদিক হোসাইন আলী কাজী, নাসরিন শিপু, শিউলী মালা, জাহিদুল ইসলাম রাসেল, রিপন মুন্সি, মাহতাবুর রহমান ও এইচএম রাসেল প্রমুখ। মানববন্ধনে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন বরগুনা প্রেসক্লাব সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর মোঃ সালেহ ও বরগুনা সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক আরিফ হোসেন ফসল।
আমতলী বকুলনেছা মহিলা কলেজের জাল সনদধারী বহিস্কৃত অধ্যক্ষ ফোরকান মিয়ার কারনে গত সাত মাস ধরে কলেজের শিক্ষক-কর্মচারীরা বেতন-ভাতা পাচ্ছে না। বেতন ভাতা ও বহিস্কৃত অধ্যক্ষ ফোরকান মিয়ার অপসারণের দাবীতে গত ২৫ মে মানববন্ধন করে। এ মানববন্ধনে ফোরকান মিয়া বহিরাগত সন্ত্রাসী এনে শিক্ষকদের উপর হামলা চালায়। হামলায় আমতলী সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক কলেজের শিক্ষক প্রতিনিধি জয়নুল আবেদীনসহ চার শিক্ষক আহত হয়।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩০:৫৪ ● ৫৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ