বামনায় ঘূর্ণিঝড় মোখা’ আতঙ্কে উপকূলের বাসিন্দারা

প্রথম পাতা » বরগুনা » বামনায় ঘূর্ণিঝড় মোখা’ আতঙ্কে উপকূলের বাসিন্দারা
শনিবার ● ১৩ মে ২০২৩


বামনায় ঘূর্ণিঝড় মোখা’ আতঙ্কে উপকূলের বাসিন্দারা

বামনা(বরগুনা)সাগরকন্যা প্রতিনিধি॥

ঘূর্নিঝড় মোখা’র আঘাত হানার ভয়ে জনমনে ব্যপক আতঙ্ক দেখা দিয়েছে। উপজেলার পাশ দিয়ে ভয়ে যাওয়া বিশখালী নদী তীরবর্তী লোকজন আশ্রয় কেন্দ্রে যাওয়া শুরু করেছে। বিশখালী নদীতে স্বাভাবিক জোয়ারের চাইতে পানি বৃদ্ধি পেয়েছে এবং হালকা বাতাস ও তুফান সমান বেগে ভয়ে চলেছে। সাধারণ মানুষ শুকনো খাবার মোমবাতি ও দিয়াশলাইট কিনে ঘরে মওজুত করেছে। হাটে বাজারে রাস্তা ঘাটে জনগণের আনাগোনা কম লক্ষ করা যাচ্ছে। উপজেলা ব্যাপী প্রশাসনের পক্ষ থেকে নিরাপদ আশ্রয় ও নিরাপদে থাকার জন্য মাইকং করা হচ্ছে। রেডক্রিসেন্ট ও যুব রেডক্রিসেন্টের সদস্যরা জনগণকে আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য উদ্ভুদ্ব করেছে। উপজেলার সকল সাইক্লোন শেল্টারগুলো খুলে দেয়া হয়েছে এবং পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে।
উপজেলা নিবাহী অফিসার অন্তরা হালদার জানান ঘুর্নিঝড় মোকাবেলার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। খোলা হয়েছে কন্টলরুম। ইতোমধ্যে উপকূলের লোকজনকে সাইক্লোন শেল্টারে সরিয়ে নেওয়া হচ্ছে। মওজুত করা হয়েছে শুকনো খাবার ও মোমবাতি দিয়াশলাইট।
উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু জানান, সকল দফাদার ও গ্রামপুলিশদেরকে আশ্রয়কেন্দ্রে থাকতে বলা হয়েছে এবং ইউপি চেয়ারম্যান ও সদস্যগণদের সাথে জানমালের নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের জন্য সভা করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে ঘূর্নিঝড় মোখা মোকাবেলার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৮:১৩ ● ৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ