আমতলীতে চেয়ারম্যান পদে দু‘প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে চেয়ারম্যান পদে দু‘প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই
মঙ্গলবার ● ১৪ মার্চ ২০২৩


আমতলীতে চেয়ারম্যান পদে দু‘প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে পুনঃনির্বাচনের আর মাত্র একদিন বাকী। শেষ পর্যায় নির্বাচনী প্রচার প্রচারণা। আগামী বৃহস্পতিবার ভোট। কিন্তু দুর্বল দল ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মুফতি ওমর ফারুক জেহাদীর সাথে সবল দল আওয়ামীলীগ প্রার্থী অ্যাডভোকেট এমএ কাদের মিয়ার তুমূল লড়াইয়ের আভাষ পাওয়া গেছে। জনসমর্থনের পাল্লায় এগিয়ে দুর্বল দলের প্রার্থী হলেও সুষ্ঠু ভোটদানে শঙ্কিত তারা। কিন্তু জয়ের ব্যাপারে আশাবাদী উভয় প্রার্থী।
জানাগেছে, আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে পুনঃ নির্বাচনের বাকী আর মাত্র একদিন। মঙ্গলবার মধ্যরাতেই প্রচার প্রচারনা শেষ। তিনজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করলেও প্রচার প্রচারনায় আওয়ামীলীগ প্রার্থী এমএ কাদের মিয়া ও ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মুফতি ওমর ফারুক জেহাদী। অপর স্বতন্ত্র প্রার্থী মোঃ জিল্লুর রহমান রুবেল মোক্তারের নেই কোন প্রচার-প্রচারনা। দুর্বল ও সবল প্রার্থীর মধ্যে তুমুল লড়াইয়ের আভাস পাওয়া গেছে। এদিকে আওয়ামীলীগ আভ্যান্তরীন কোন্দলের কারনে নেতাকর্মীরা বিছিন্নভাবে প্রচার-প্রচারনা চালাচ্ছেন। তাদের এমন কর্মকান্ডে সাধারণ ভোটাররা দ্বিধাদ্বন্ধে রয়েছে। এ সুযোগটা লুফে নিতে মরিয়া হয়ে কাজ করছেন দুর্বল দলের প্রার্থী মুফকি ওমর ফারুক জেহাদী।
সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানাগেছে, এ নির্বাচন হবে দুর্বল দলের প্রার্থীর সাথে সবল দলের প্রার্থীর লড়াই। আওয়ামীলীগ দুর্গখ্যাত আমতলী উপজেলায় এই প্রথম ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী এতো তুমুল লড়াইয়ের সাহস পাচ্ছে। এ রহস্য নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে রয়েছে নানা কৌতুহল।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভোটার বলেন, নাম সর্বস্ব একটি দল এতো জন সমর্থণ কোথায় পেল তা নিয়ে রহস্য রয়েছে। তারা আরো বলেন, কে বিজয়ী হয় বলা মুসকিল? কিন্তু সুষ্ঠু ভোট হয় কিনা তা নিয়েই সংশয় রয়েছেন তারা।
ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মুফতি ওমর ফারুক জেহাদী সুষ্ঠু নির্বাচনের সংশয় প্রকাশ করে বলেন, আওয়ামীলীগ নেতাকর্মীরা আমার কর্মী সমর্থকদের ভয়ভীতি দেখাচ্ছে। ভোট কেন্দ্র দখল করে আমার এজেন্ট নামিয়ে দিবে বলে প্রচারনা চালাচ্ছে। তিনি আরো বলেন, আমি প্রশাসনের কাছে সুষ্ঠু নির্বাচনের দাবী জানাই। সুষ্ঠু নির্বাচন হলে আমি বিজয়ী হবো।
আওয়ামীলীগ প্রার্থী এ্যাডভোকেট এমএ কাদের মিয়া দলের মধ্যে বিভাজনের কথা অস্বীকার করে বলেন, আওয়ামীলীগ দুর্গ আমতলীতে নৌকার বিজয় নিশ্চিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দলমত নির্বিশেষে সবাই নৌকায় ভোট দিবে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম সকল ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার আহবান জানিয়ে বলেন, সুষ্ঠু এবং সুন্দর নির্বাচনে প্রশাসন বদ্ধ পরিকর। কোন অবস্থাতেই নির্বাচনী পরিবেশ বিঘিœত হয় তা মেনে নেয়া হবে না।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৯:০১ ● ২৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ