গোপালগঞ্জে ঐতিহ্যবাহী ধর্মীয় কবি গান অনুষ্ঠিত

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে ঐতিহ্যবাহী ধর্মীয় কবি গান অনুষ্ঠিত
মঙ্গলবার ● ৭ ফেব্রুয়ারী ২০২৩


গোপালগঞ্জে ঐতিহ্যবাহী ধর্মীয় কবি গান অনুষ্ঠিত

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় পশ্চিমপাড়া গ্রামে দুই দিন ব্যাপী সনাতন ধর্মীয় কবি অনুষ্ঠিত হয়েছে। সোমবার ও মঙ্গলবার (৬-৭ ফেব্রুয়ারী)  দুই দিন ব্যাপী সাতপাড় পশ্চিমপাড়া সার্বজনিন কালী মন্দির প্রাঙ্গণে  এই কবি গান অনুষ্ঠিত হয়।
সাতপাড় পশ্চিমপাড়া সার্বজনীন কালী মন্দিরপর সভাপতি ননীগোপাল  বালা বলেন, প্রায় দুই শত বছরের অধিক সময় ধরে আমাদের গ্রামে মাঘ মাসের পঞ্চমী তিথিতে নগর কীর্তন  হয়। পরে মহাকালী ও শীতলা মায়ের পূজা করে পরবর্তী দুইদিন ধরে ধর্মীয় কবিগান ও একদিন ধর্মীয় যাত্রাগান হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এবছরও আমাদের মন্দির প্রাঙ্গণে ধর্মীয় কবি শুরু হয়ে  আজ রাতে শেষ হবে।  আগামীকাল বুধবার ধর্মীয় যাত্রা গানের মাধ্যমে আমাদের অনুষ্ঠানের সমাপ্তি হবে।

সাতপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রনব বিশ্বাস বাপ্পি বলেন, সাতপাড় পশ্চিমপাড়া  সার্বজনীন কালী মন্দিরটি প্রায় দুইশত বছরের পুরনো মন্দির ও পূজা আর্চনা এবং কবিগান হয়ে আসছে।  এবছর  তার ধারাবাহিকতায় পূজা আর্চনা শেষে কবিগান অনুষ্ঠিত হচ্ছে।  পূজা ও কবিগানকে সফল করতে সাতপাড় ইউনিয়ন পরিষদ থেকে সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৩:১৯ ● ২৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ