ঘূর্ণিঝড় সিত্রাং প্রভাবেচরফ্যাশনে ৪ইউনিয়নের ৩০হাজার মানুষ পানিবন্দি

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ঘূর্ণিঝড় সিত্রাং প্রভাবেচরফ্যাশনে ৪ইউনিয়নের ৩০হাজার মানুষ পানিবন্দি
সোমবার ● ২৪ অক্টোবর ২০২২


চরফ্যাশনে ৪ইউনিয়নের ৩০হাজার মানুষ পানিবন্দি

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

বঙ্গোপসাগরে লঘুচাপে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চরফ্যাশন উপজেলা ৪টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। প্রায় ৩০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। ভয়ঙ্কর রূপ নিচ্ছে ঘূর্ণিঝড় সিত্রাং। প্রয়োজন অনুপাতে আশ্রয় কেন্দ্র না থাকায় দুর্ভোগের শেষ নেই। গবাদি পশু নিয়ে বিপাকে মানুষ।
সোমবার ভোর থেকে উপজেলায় দমকা হাওয়ার সঙ্গে ভারী-বৃষ্টিপাত শুরু হয়েছে। আবহাওয়া অফিসের পক্ষ থেকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। পানিতে তলিয়ে গেছে, কুকরি মুকরি, ঢালচর, চর পাতিলা মজিবনগর  ইউনিয়ন। এছাড়াও উপকূলীয় এলাকা ও নদীর তীরবর্তী ইউনিয়নের অধিকাংশ পানিতে তলিয়ে গেছে।
কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন বলেন, পূর্বের ঘূর্ণিঝড়ের তুলনায় এবারের সিত্রাং অনেক ভয়ঙ্কর রূপ নিয়েছে। এমন বাতাসের গতি ও পানির উচ্চতা কখনো দেখিনি। সকল মানুষকে স্কুল-মাদ্রাসা সহ বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আনা হয়েছে।
ইউএনও আল নোমান জানান, মানুষকে নিরাপদে রাখার জন্য ১৫৮ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। আশ্রয় কেন্দ্রে থাকা মানুষের শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় রেডক্রিসেন্ট ও সেচ্ছাসেবী সহ টিম গঠন করা হয়েছে।


এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ০:১৫:৪৪ ● ১০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ