বামনায় ঘূর্ণিঝড় সিত্রাং প্রভাবে বৃষ্টি ও ঝড়ো হাওয়া, জনমনে আতঙ্ক

প্রথম পাতা » বরগুনা » বামনায় ঘূর্ণিঝড় সিত্রাং প্রভাবে বৃষ্টি ও ঝড়ো হাওয়া, জনমনে আতঙ্ক
সোমবার ● ২৪ অক্টোবর ২০২২


বামনায় ঘূর্ণিঝড় সিত্রাং প্রভাবে বৃষ্টি ও ঝড়ো হাওয়া, জনমনে আতঙ্ক

বামনা (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

উপকূলীয় জনপদ বামনায় বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে  মুষল ধরে বৃষ্টি  ও ঝড়ো হাওয়া বৈছে সোমবার  ভোর থেকে বৃষ্টি অব্যাহত থাকলেও সন্ধ্যায় বৃষ্টি ও বাতাসের গতি বাড়ছে।
বিষখালী নদীর পানির উচ্চতা স্বাভাবিকের চেয়ে ৩/৪ ফুট বেড়েছে। বৃষ্টির ফলে মাঠ পুকুর ডোবা  তলিয়ে গেছে।বিদ্যুৎ সরবরাহ  বন্ধ রয়েছে।বেড়িবাধ তলিয়ে লোকালয়ে পানি ঢুকছে।পানি বন্দি হয়ে পড়েছে হাজার হাজার  মানুষ। বিকাল থেকে আশ্রয় কেন্দ্রে মানুষ যেতে শুরু করছে।তবে তার পরিমান খুবই কম।মানুষ তার বাসা বাড়ি মালামাল গবাদি পশু রেখে আশ্রয় কেন্দ্রে যেতে চাচ্ছে না।
বামনা উপজেলার অবস্থান পায়রা এবং মংলা সমুদ্রবন্দরের মধ্যখানে হওয়ায় এখানকার মানুষের মধ্যে  ঘূর্ণিঝড় ‘সিত্রাংয়ের’ আশঙ্কায় আতঙ্ক বেশিবিরাজ করছে। বিশেষকরে বিষখালী নদীর তীর বর্তি মানুষরা রয়েছে চরম আতংকে।
উপজেলার চেচাং গ্রামের মো: সাইফুল ইসলাম বলেন, ‘শুনেছি সিডরের চেয়েও ভয়াবহ আকার হবে।  তাই  অনেক ভয় লাগছেই। আমাদের তো কাঁচা  ঘর। আর আমাদের যাওয়ারও তো কোনো জায়গা নেই।’আল্লাহই একমাত্র ভরসা।
বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুফল চন্দ্র গোলদার বলেন লোকজনকে আশ্রয় কেন্দ্রে নেওয়া হচ্ছে শুকনো খাবারের আলোর  ব্যবস্হা করা হয়েছে।


এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ০:১৬:২২ ● ১০০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ