পটুয়াখালীতে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ!

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ!
সোমবার ● ১০ অক্টোবর ২০২২


পটুয়াখালীতে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ!

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এড. হাফিজুর রহমানকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। সোমবার সকালে পটুয়াখালী জেলা প্রশাসক ও জেলা পরিষষ নির্বাচনের রিটানিং অফিসারের কাছে হাফিজুর রহমান লিখিত অভিযোগ করেন। দুটি অভিযোগেই প্রার্থী তার জীবনের নিরাপত্তা চেয়ে পুলিশী সহযোগীতাও আবেদন করেছেন।
লিখিত অভিযোগে দাবী করা হয়, হাফিজুরর রহমান নির্বাচনী আচরনবিধি মেনে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তবে তার প্রতিদ্বন্ধি প্রার্থী আনারস প্রতীকের প্রার্থী খলিলুর রহমান মোহন তার সন্ত্রাসী বাহিসী দিয়ে হাফিজুর রহমানকে হত্যাসহ নির্বাচনী অফিস ভাংচুরের হুমকি দিয়ে আসছে। সর্বশেষ গত ৬ অক্টোবর বাউফল পৌরসভা মাঠে আনারস প্রতীকের নির্বাচনী সভায় প্রার্থী নিজে বক্তব্য প্রদান কালে এড. হাফিজুর রহমানকে এলাকা ছাড়া করার হুমকি দেন। নির্বাচনের পরে কিভাবে এলাকায় থাকে তা দেখে নেওয়ারও হুমকি প্রদান করেন।
ঘোড়া প্রতীকের প্রার্থী এড. হাফিজুর রহমান বলেন, ‘নির্বাচনের শুরুতে পরিবেশ ভাল থাকলেও ভোটের দিন যত এগিয়ে আসছে ততই নির্বাচনী পরিবেশ বিনষ্ট করা হচ্ছে। আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী নিজে এবং তার কর্মী সমর্থকরা বিভিন্ন এলাকায় আমার পোস্টার, ফেস্টুন ছিড়ে ফেলছে। এ ছাড়া নির্বাচনী আচরনবিধি ভঙ্গ করে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মুবিবুর রহমান মুহিব নির্বাচনী প্রচারনায় অংশ নিচ্ছেন। এ নিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হলেও নির্বাচন কমিশন কিংবা রিটানিং অফিসারের কার্যালয় থেকে কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি। এখন আমাকে দুনিয়া থেকে সরিয়ে দেয়ার জন্য তারা পরিকল্পনা করছে। আমি এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটানিং অফিসারের কাছে দুটি লিখিত আবেদন করেছি। এ সংশ্লিষ্ট বিষয়ে একটি ভিডিও ক্লিপ অভিযোগপত্রের সাথে সংযুক্ত করা হয়েছে। এমতাবস্থায় আগামী ১৭ অক্টোবর সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ এবং জীবনের নিরাপত্তার জন্য ১১ অক্টোবর সকাল ৭টা থেকে ১৭ অক্টোবর সন্ধ্যা ৭টা পর্যন্ত পুলিশী সহায়তার চেয়ে আবেদন করা হয়।
অভিযোগের বিষয়ে আনারস মার্কার প্রার্থী খলিলুর রহমান মোহন বলেন, এসব অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন।’
পটুয়াখালীর জেলা প্রশাসক ও রিটানিং অফিসার মোহম্মদ কামাল হোসেন বলেন,‘লিখিত অভিযোগ পেয়েছি। নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।’
পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট তিনজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এ ছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭ জন এবং সাধারণ আসনে মোট ২৩ জন  প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এ নির্বাচনে মোট ১০৮৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। আগামী ১৭ অক্টোবর জেলার ৮ উপজেলার ৮টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩০:২৪ ● ১০৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ