বাবুগঞ্জে স্কুল ম্যানেজিং কমিটির সভা

প্রথম পাতা » বরিশাল » বাবুগঞ্জে স্কুল ম্যানেজিং কমিটির সভা
শনিবার ● ২ জুলাই ২০২২


বাবুগঞ্জে স্কুল ম্যানেজিং কমিটির সভা

বাবুগঞ্জ (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের বাবুগঞ্জে রহমতপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অর্ধ-বার্ষিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ ও নবগঠিত এডহক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২ জুলাই) সকাল সাড়ে ১০ টায়  বিদ্যালয়ের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। সভা শুরুর আগেই শিক্ষকের পক্ষ থেকে নতুন কমিটির সভাপতি আলহাজ¦ মামুন খানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এর পরে আলোচনা সভার কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু করা হয়। কমিটির সদস্য সচিব বিদ্যালয় প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র রায় সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এডহক কমিটির সভাপতি এবং ইউনিকল বাংলাদেশ লি.-এর ব্যবস্থাপনা পরিচালক ব্যবসায়ী মামুন খান।
উপস্থিত ছিলেন সহকারি প্রধান শিক্ষক মোঃ মমতাজুল হাসান, অভিভাবক সদস্য এস এম বদরুল আলম,সহকারি শিক্ষক মলিনা রানী রায়, কামিল শিক্ষক মোঃ ওয়ালী উল্লাহ খান প্রমুখ। আলোচনা সভায় বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ও উন্নয়ন মূলক কার্যক্রমের উপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। করোনাকালীন সংকট কাটিয়ে বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম শুরুর বিষয়টিতে শিক্ষার্থীদের পড়ালেখার মানোন্নয়ন এর বিষয়েও গুরুত্ব দেয়া হয়েছে অত্র সভায়।
নতুন কমিটির সভাপতি মামুন খান বলেন, বিদ্যালয়ের আজ প্রথম সভা তাই এই সভায় বিদ্যালয়ের সকল সমস্যার কথা আগে জানার চেষ্টা করছি তারপর নিয়ম অনুযায়ী উন্নয়ন মূলক কার্যক্রম থেকে শুরু করে সকল কাজে অংশগ্রহন করবো। আমি আমার ব্যক্তিগত ভাবেও চেষ্টা করবো যাতে স্কুলটি সার্বিক পরিস্থিতির উন্নয়ন করা সম্ভব হয়। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন যেনো এই রকম প্রতিষ্ঠানের সেবা করতে পারেন। খোজ নিয়ে জানা গেছে, এর আগেও ২০১৭ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করছেন মামুন খান। এলাকার সকল সামাজিক কার্যক্রমে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন এবং মসজিদ মাদ্রাসা মাহফিল থেকে শুরু করে গরিব অসহায়দের পাশে ছিলেন তার সাধ্যমত।
সভা শেষে বিদ্যালয়টির অর্ধ-বার্ষিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ করে সব শিক্ষার্থীদের মোবাইলের মধ্যেমে রেজাল্ট পাঠানোর কার্যক্রম উদ্বোধন করেন। পরে বিদ্যালয়ের বিভিন্ন কাজ পরির্দশন করেন মামুন খান।

এএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০০:২২ ● ২৯৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ