সবার অংশগ্রহন ব্যতিরেকে দুর্ণীতি প্রতিরোধ সম্ভব নয়-দরকার-দুদক কমিশনার

প্রথম পাতা » পটুয়াখালী » সবার অংশগ্রহন ব্যতিরেকে দুর্ণীতি প্রতিরোধ সম্ভব নয়-দরকার-দুদক কমিশনার
বৃহস্পতিবার ● ৩১ মার্চ ২০২২


দুদকের একার পক্ষে দুর্ণীতি প্রতিরোধ সম্ভব নয়। সবার অংশগ্রহন দরকার-দুদক কমিশনার

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

অনুপার্জিত আয় যাতে কেউ ভোগ করতে না পারে এ লক্ষে নিয়ে কাজ করছে দুর্নীতি দমন কমিশন। জবাবদিহিতা যাতে দ্রুত ও বেগবান হয়, সেবা যেন আরো স্বচ্ছ ও তরান্বিত হয় এজন্য মাঠ পর্যায়ে গনশুনানীর এ আয়োজন। রাস্ট্রের মালিকরা গনশুনানীতে কথা বলবে। বঞ্চিত সেবাগ্রহীতাদের এসব অভিযাগ আমলে নিয়ে আইনানুগ ব্যবস্থা নেবে দুদক। পটুয়াখালীর গণশুনানীতে অংশ নিয়ে এসব কথা বলেছেন দুদকের কমিশনার (অনুসন্ধান) ড. মোহাম্মদ মোজাম্মেল হক খান।

শুনানিতে উত্থাপিত অভিযোগ গুলো মানসম্পন্ন নয়। এমন ক্ষোভ প্রকাশ করে দুদক কমিশনার আরো বলেন, সীমিত লোকবল নিয়ে দুদকের একার পক্ষে দুর্নীতি প্রতিরোধ সম্ভব নয়। সবার অংশগ্রহন দরকার।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বেলা ১১টায় পটুয়াখালী শিল্পকলা একাডেমী মিলানায়তনে অনুষ্ঠিত দুর্নীতি দমন কমিশনের গনশুনানীতে অংশ নিয়ে সেবাগ্রহীতারা তুলে ধরেন তাদের বঞ্চনার কথা। দুদকের পরিচালক এ কে এম সোহেলের সভাপতিত্বে জেলা প্রশাসক কামাল হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সংস্থার কমিশনার (অনুসন্ধান) ড. মোহাম্মদ মোজাম্মেল হক খান এসব অভিযোগ আমলে নিয়ে তাৎক্ষনিকভাবে সমাধান দেয় দুদক। শুনানীতে সেবা গ্রহীতাদের ২৫টি আভিযোগ উত্থাপিত হয়। লাউকাঠি ইউপি চেয়ারম্যান, ভূমি অধিগ্রহন কর্মকর্তা,  স্বাস্থ্য বিভাগ ও পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে ৩টি ও সমাজ সেবা অফিস, পটুয়াখালী পৌরসভার বিরুদ্ধে ২টি করে অভিযোগ আমলে নেয় দুদক। এছাাড়াও পানি উন্নয়ন বোর্ড, সদর সহকারী কমিশনার (ভূমি), জেলা পরিষদ, জেলা তথ্য অফিস, জেলা বনবিভাগ, খাদ্য বিভাগ ও অঞ্চলিক পাসপোর্ট অফিস বিরুদ্ধে ১টি করে অভিযোগ উত্থাাপিত হয়।

অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহসহ জেলা পর্যায়ের সকল বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সকল শ্রেনী পেশার মানুষসহ সততা সংঘের সদস্যরা উপস্থিত ছিল।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৪:০০ ● ১৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ