ছাতকের আল আমিন হত্যা মামলায় তিনজনের যাবৎজীবন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকের আল আমিন হত্যা মামলায় তিনজনের যাবৎজীবন
মঙ্গলবার ● ১১ জানুয়ারী ২০২২


ছাতকের আল আমিন হত্যা মামলায় তিনজনের যাবৎজীবন

ছাতক (সিলেট) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়াবাজার ডিগ্রি কলেজের শিক্ষার্থী আল আমিন হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন সুনামগঞ্জের জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার এর আদালত। সোমবার রায় ঘোষনা করা হয়। দন্ডপ্রাপ্তরা হলেন আল আমিনের সহপাঠী একই উপজেলার ছনুয়া গ্রামের আক্কাস মিয়া, মৌজরাই গ্রামের আজিজুল ইসলাম ও লক্ষণসোম গ্রামের সাইদুল হক। সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এডভোকেট খায়রুল কবির রুমেন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৬ সালের ১৭ অক্টোবর দোয়ারাবাজার উপজেলার পলিরচর গ্রামের বাসিন্দা আল আমিনকে হত্যা করা হয়। নিহত আল আমিন জাউয়াবাজার ডিগ্রি কলেজে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। যাতায়াতের অসুবিধার কারণে ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের দেবেরগাঁও গ্রামের সফিক উদ্দিনের বাড়িতে লজিং থেকে তিনি পড়াশোনা করতেন। ঘটনার দিন দুপুরে কলেজ প্রাঙ্গণে আল আমিনের সঙ্গে তাঁর সহপাঠী আক্কাস মিয়া,।আজিজুল ইসলাম ও সাইদুল হকের কথা কাটাকাটি নিয়ে ঝগড়া হয়। কলেজের অধ্যক্ষ বিষয়টি পরদিন মীমাংসা করে দেবেন বলে জানিয়েছিলেন। পরে আল আমিন নিজ বাড়ি দোয়ারাবাজার উপজেলায় যাওয়ার জন্য সুনামগঞ্জ-সিলেট সড়কের বড়কাঁপন এলাকায় গিয়ে গাড়ির অপেক্ষা করছিলেন। তখন আক্কাস মিয়া, আজিজুল ইসলাম ও সাইদুল হক সেখানে গিয়ে আল আমিনের ওপর হামলা চালিয়ে তাঁকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। গুরুতর আহত আল আমিনকে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আল আমিনের বাবা আনফর আলী ওরফে কাছা মিয়া বাদী হয়ে ওই দিনই আক্কাস মিয়া, আজিজুল ইসলাম ও সাইদুল হককে আসামি করে ছাতক থানায় একটি হত্যা মামলা করেন।

পুলিশ ২০১৭ সালে ৩০ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলায় আদালতে ২৩ জন সাক্ষী সাক্ষ্য দেন। রায় ঘোষণার সময় আদালতে আসামি সাইদুল হক উপস্থিত ছিলেন। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়। আসামি আক্কাস মিয়া ও আজিজুল ইসলাম পলাতক রয়েছে।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪৭:০২ ● ২০৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ