ঠাকুরগাঁওয়ে গুলির ঘটনায় বিজিবির বিরুদ্ধে আদালতে মামলা

প্রথম পাতা » রংপুর » ঠাকুরগাঁওয়ে গুলির ঘটনায় বিজিবির বিরুদ্ধে আদালতে মামলা
রবিবার ● ২৪ ফেব্রুয়ারী ২০১৯


মামলার ফটো কপি
ঠাকুরগাঁও সাগরকন্যা প্রতিনিধি ॥
ঠাকুরগাঁওয়ের হরিপুরে গরু জব্দ করা নিয়ে সংঘর্ষে নিহত তিনজনের পরিবার বিজিবির বিরুদ্ধে আদালতে অভিযোগ করেছেন। নিহত জয়নুলের বাবা নূর ইসলাম, নবারের বাবা নজরুল ইসলাম ও সাদের বড়ভাই আবদুল বাসেদ বাদী হয়ে রবিবার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (হরিপুর অঞ্চল) পৃথক তিনটি অভিযোগ দায়ের করেন। আদালতের বিচারক ফারহানা খাঁন অভিযোগ আমলে নিয়ে আগামি ৬ মার্চ শুনানির দিন ঠিক করেন বলে বাদী পরে আইনজীবী নূরুল ইসলাম জানান।

ঠাকুরগাঁও-৫০ বিজিবির অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ (৩৩), বেতনা ক্যাম্পের নায়েক হাবিবুল্লাহ (৩২), নায়েক দেলোয়ার হোসেন (৩০), সিপাহী হাবিবুর রহমান (৩৫), সিপাহী মুরসালিন (৩২), সিপাহী বায়রুল ইসলাম (২৮) ও নায়েক সুবেদার জিয়াউর রহমানকে (৩৫) মামলায় আসামি করা হয়েছে। গত ১২ ফেব্রুয়ারি হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের বহরমপুর গ্রামে বিজিবির গুলিতে তিনজন নিহত হন। বিজিবির দাবি, তারা চোরাই গরু জব্দ করলে এলাকাবাসী সংঘবদ্ধ হয়ে তাদের ওপর হামলা করে। প্রতিরোধ করতে গিয়ে গুলি ছুড়লে তিনজন নিহত এবং অন্তত ২০ জন আহত হন।

এদিকে গত ১৪ ফেব্রুযারি বেতনা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার জিয়াউর রহমান বাদী হয়ে নিহতদের বিরুদ্ধেই হরিপুর থানায় পৃথক দুটি মামলা করেন। নিহতদের মধ্যে জয়নাল এসএসসি পরীার্থী ছিলেন। একটি মামলায় নিহত নবাব ও সাদেকসহ আরও একজনকে আসামি করা হয়। আর আরেকটি মামলায় ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০ জনকে আসামি করা হয়।

মামলার বাদী নূর ইসলাম বলেন, বিজিবি সদস্যরা আমার সন্তানকে নির্মমভাবে গুলি করে হত্যা করেছে। বিজিবি সদস্যদের কঠোর শাস্তি চাই। নজরুল ও বাসেদ ও এ হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

অভিযোগ দায়েরের বিষয়ে জানতে বিজিবি কর্মকর্তা তুহিন বলেন, আইনের কাজ করতে গিয়ে যদি কোন ভুল হয় সেজন্য তদন্ত হচ্ছে, তদন্তে বেড়িয়ে আসবে প্রকৃত ঘটনা কি। সবারই মত প্রকাশের অধিকার রয়েছে; এখানে আমার কোন মন্তব্য নেই।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৫:৪৪:৪৬ ● ৪২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ