ইউপি নির্বাচন-তজুমদ্দিনে ৯নারীসহ ১২জনের কারাদন্ড

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ইউপি নির্বাচন-তজুমদ্দিনে ৯নারীসহ ১২জনের কারাদন্ড
রবিবার ● ২৬ ডিসেম্বর ২০২১


তজুমদ্দিনে ৯নারীসহ ১২জনের কারাদন্ড

তজুমদ্দিন  (ভোলা)সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার তজুমদ্দিনের সোনাপুর ইউপি নির্বাচনে দীর্ঘ ২৩ বছর পর উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮ টায় অনুকুল পরিবেশ ও প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহন শুরু হয়। জাল ভোট প্রদানের চেষ্টাকালে বিভিন্ন কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তাগণ ৯জনকে আটক করেন। এদের মধ্যে ৯নারীকে তিনদিন করে এবং ৩জন পুরুষকে ১০দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন।

সরেজমিন বিভিন্ন ভোটকেন্দ্র পর্যবেক্ষন কালে দেখা যায়, ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।  প্রায় দুপুর পর্যন্ত বেশির ভাগ কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। বিচ্ছিন্ন দ্বীপচর জহিরউদ্দিনের ৫টি কেন্দ্রে টানটান উত্তেজনা ও কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোট গ্রহন সম্পন্ন হয়। তবে প্রশাসনের কঠোর অবস্থানের কারনে শান্তিপূর্ণভাবে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছে বলে জানান ভোটাররা। চরজহিরউদ্দিনের ৩নং ওয়ার্ড রেডক্রিসেন্ট ভোট কেন্দ্রে জাল ভোট দিতে আসার অভিযোগে এক যুবককে ধওে এনে পুলিশে সোপর্দ করে এক প্রার্থীর লোকজন। পরে এ নিয়ে দুইপ্রার্থীর লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে র‌্যাব, পুলিশ ও কোষ্টগার্ডের সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ৪নং ওয়ার্ডে মোহাম্মদ ভেলা সপ্রাবি কেন্দ্রের বাহিরে ভোটারদের কেন্দ্রে আসতে বাঁধা দেয়ার অভিযোগে দুইপক্ষের মধ্যে উত্তেজনা ছড়ালে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। জাল ভোট দেয়ার অপরাধে সাকিব নামের একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে, ৬নং ওয়ার্ডে উত্তরজয়দেবপুর সপ্রাবি কেন্দ্রে হতে জাল ভোট দিতে আসায় ৩নারী, ৭নং ওয়ার্ড চাপড়ী আলীম মাদ্রাসা কেন্দ্র হতে ৬নারী ও ৩পুরুষকে আটক করা হয়। পরে নির্বাহি ম্যাজিষ্ট্রেট ৯ নারীকে তিনদিন করে এবং ৩পুরুষকে ১০দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন।

সন্ধ্যা সাড়ে সাতটায় শেষ খবর পাওয়া পর্যন্ত অসমর্থিত সুত্রে পাওয়া তথ্যে নির্বাচনের ফলাফল : ১ নংওয়ার্ডে সাধারন সদস্য পদে মোঃ তছলিম পাটওয়ারী (ফুটবল), ২ নং ওয়ার্ডে আরিফ তালুকদার (মোরগ), ৩নং ওয়ার্ডে জাকির হোসেন (তালা), ৪ নংওয়ার্ডে আব্দুল মান্নান (তালা), ৫ নং ওয়ার্ডে রফিকুল ইসলাম রফিক (মোরগ), ৬ নং ওয়ার্ডে মহিউদ্দিন সাজি (টিউবওয়েল), ৭ নং ওয়ার্ডে মোঃ সালেম মাতাব্বর (তালা), ৮ নং ওয়ার্ডে শাহ মোঃ শাহবুদ্দিন (আপেল), ৯ নং ওয়ার্ডে আমিনুল ইসলাম (টিউবওয়েল) এছাড়াও সংরক্ষিত (মহিলা) সদস্য হিসেবে ১,২ ও ৩ নং ওয়ার্ডে জো¯œা বেগম (তালগাছ), ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে নুসরাত (বই), ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে রাসেদা বেগম (মাইক)।

উল্লেখ্য, বিনা প্রতিদ্বন্ধিতায় নৌকা প্রতিকের প্রার্থী মেহেদী হাসান মিশু হাওলাদার চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এছাড়াও সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে মোট ৬৩জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেছেন।

আরএস/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৫:০১ ● ২০৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ