বরিশালে উদ্ধার ৩১ মানবভ্রুণের ময়নাতদন্ত সম্পন্ন

প্রথম পাতা » বরিশাল » বরিশালে উদ্ধার ৩১ মানবভ্রুণের ময়নাতদন্ত সম্পন্ন
বুধবার ● ২০ ফেব্রুয়ারী ২০১৯


মানবভ্রুণ
বরিশাল সাগরকন্যা অফিস ॥
বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ময়লার স্তূপে ৩১ অপরিণত শিশুর (ফিটাস-মানবভ্রুণ) ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। বুধবার শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্য ডা. মো. সৈয়দ মাকসুমুল হক জানান, ময়নাতদন্তের জন্য গত মঙ্গলবার চিকিৎসকদের সমন্বয়ে চার সদস্যের আলাদা একটি কমিটি করা হয়েছিল। যেখানে গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আকবর হোসেনকে প্রধান করা হয়েছে। এছাড়াও ওই কমিটিতে শিশু বিভাগের একজন ও ফরেনসিন বিভাগের দুই জন চিকিৎসক রয়েছেন। তারা বুধবারই ৩১ অপরিণত শিশুর (ফিটাস) ময়নাতদন্ত সম্পন্ন করেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার ৩১টি অপরিণত শিশুর (ফিটাস) ময়নাতদন্তের কথা থাকলেও কমিটি গঠনে বিলম্ব হওয়ায় এবং আলোসল্পতার কারণে তা পেছানো হয়। তবে লাশগুলো হাসপাতালের মর্গের রেফ্রিজারেটরে যথাযথ নিয়মে সংরতি করে রাখা হয়েছিল।

এদিকে বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, ফিটাস গুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। ময়নাতদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে দেহাবশেষগুলো যথাযথ প্রক্রিয়ায় সৎকার করা হবে। বরিশাল কোতোয়ালি মডেল থানার এসআই সাইদুল ইসলাম জানান, ৩১টি অপরিণত শিশুর ময়নাতদন্ত শেষে আঞ্জুমান-ই হেমায়েত-ই ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা লাশগুলো মুসলিম করবস্থানে দাফন করবে। এর আগে এ ঘটনায় সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মী মিরাজ হাওলাদার বাদী হয়ে সোমবার রাতে কোতোয়ালি মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:১২:১৬ ● ৫১৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ