পটুয়াখালীতে আইসিইউ মনিটর ও হাইফ্লো অক্সিজেন মাস্ক প্রদান

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে আইসিইউ মনিটর ও হাইফ্লো অক্সিজেন মাস্ক প্রদান
শনিবার ● ৩১ জুলাই ২০২১


পটুয়াখালীতে আইসিইউ মনিটর ও হাইফ্লো অক্সিজেন মাস্ক প্রদান

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের নবসৃষ্ট আইসিইউতে ৫টি মনিটরসহ দেড় শতাধিক হাই ফ্লো অক্সিজেন মাস্ক প্রদান করা হয়েছে। সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌরসভার সাবেক চেয়ারম্যান এ্যাড. মো. সুলতান আহম্মেদ মৃধা ব্যক্তি উদ্যোগে এসব সামগ্রী প্রদান করেন।
শনিবার (৩১জুলাই) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের কনফারেন্স রুমে জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনর সভাপতিত্বে এসব সামগ্রী গ্রহন হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. আ. মতিন। এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম শিপন, সহকারী পরিচালক ডা. লোকমান  হাকিম প্রমুখ।
পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক এড. সুলতান আহমেদ মৃধা ইতোপূর্বে করোনা রোগীদের চিকিৎসার জন্য নাভানা কোম্পানীর ৩টি ভেন্টিলেটর মেশিন, ৪টি অক্সিজেন কনসেনট্রোটর, রক্ত সংরক্ষনের জন্য উন্নত মানের ফ্রিজ, পিপিই, হ্যান্ড গ্লোভস, হেড ক্যাপ, ডিজিটাল থার্মোমিটার প্রদান করেছেন। এছাড়াও দুমকি ও মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিলিন্ডার বেইসড সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করে দিয়েছেন।
এড. সুলতান আহমেদ মৃধা বলেন, প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে জেলার করোন রোগীদের চিকিৎসায়  তিনি ব্যাক্তি উদ্যোগে এসব সামগ্রী হাসপাতালে প্রদান করেছেন।
সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম শিপন বলেন, করোনা রোগীদের চিকিৎসার জন্য এসব সামগ্রীর খুবই প্রয়োজন ছিল। এসব সামগ্রী চেয়ে উর্ধ্বতনদের কাছে আবেদন করা হয়েছে। সমাজ সেবক ও বিশিষ্ঠ রাজনীতিবিদ এড.সুলতান আহমেদ মৃধা ব্যাক্তি উদ্যোগে এসব সামগ্রী প্রদান করায় আগেভাগেই চিকিৎসা শুরু করতে পারব।
জেলা প্রশাসক কামাল হোসেন তার বক্তব্যে ব্যক্তি উদ্যোগে সহযোগিতা করায় এ্যাড. সুলতান আহমেদ মৃধাকে ধন্যবাদ জানান। পাশাপাশি সরকারের সংকট মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের সক্ষমতা বৃদ্বির জন্য বেসরকারী ও ব্যক্তি উদ্যোগের সাহায্যের বাড়ানোর আহবান জানান।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:২৪:৪৭ ● ১৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ