রাজাকারের সন্তানকে নৌকা প্রতিক না দেয়ার দাবীতে মানববন্ধন

প্রথম পাতা » সর্বশেষ » রাজাকারের সন্তানকে নৌকা প্রতিক না দেয়ার দাবীতে মানববন্ধন
মঙ্গলবার ● ১৯ ফেব্রুয়ারী ২০১৯


রাজাকারের সন্তানকে নৌকা প্রতিক না দেয়ার দাবীতে মানববন্ধনের একাংশ
সাগরকন্যা পটুয়াখালী প্রতিনিধি ॥
পটুয়াখালীর গলাচিপা উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন রাজাকারের সন্তানকে না দেয়ার দাবী জানিয়ে মানবন্ধন করেছেন উপজেলার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানসহ সাধারন মানুষ। মঙ্গলবার সকাল ১১টায় গলাচিপা উপজেলার স্বাধীনতার পক্ষের পরিবারের সদস্যদের ব্যানারে পটুয়াখালী প্রেসকাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে।

এ সময় বক্তব্য রাখেন গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. ফিরোজ আহমেদ, মুক্তিযোদ্ধার সন্তান কায়সার হোসেন কামাল, মুক্তিযোদ্ধার সন্তান মো. ইসতিয়াক শরীফ প্রমূখ। লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন এবং বক্তারা বলেন, গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সামসুজ্জামান লিকন’র বাবা উপজেলার পানপট্টি ইউনিয়নের শান্তি কমিটির সদস্য ও কুখ্যাত রাজাকার আব্দুল রাজ্জাক হাওলাদার ওরফে রাজা মিয়া। তার পুত্র সামসুজ্জামান লিকনকে যেন প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ নৌকা প্রতিকে মনোনীত না করে তার দাবী জানান। লিকনের বাবা যুদ্ধকালীন সময়ে রাজাকার রাজা মিয়া পানপট্টি ইউনিয়নের বিভিন্ন বাড়ীতে হামলা চালিয়ে অগ্নি সংযোগ, লুটপাট ও নারী নির্যাতন চালায়। স্বাধীনতা বিরোধী রাজা মিয়ার নাম রাজাকারের তালিকায় ৭১ নম্বরে রয়েছে। যা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আনিত অভিযোগের তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিল করেছে যা বিচারাধীন আছে।

উল্লেখ্য, গলাচিপা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে দলীয় মনোনীত প্রার্থীর তালিকা পাঠাতে গত ২৯ জানুয়ারী উপজেলা আওয়ামী লীগের এক সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়ে তিন জনের তালিকা পাঠানো হয়। তারা হলেন ক্রমানুসারে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহীন, যুগ্মসাধারণ সম্পাদক সামসুজ্জামান লিকন ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হারুন-অর রশিদ মিয়া।

এসকেডি/কেএস

বাংলাদেশ সময়: ১৩:০৫:৩৩ ● ৩৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ