সাগরে ঝড়ের কবলে নিখোঁজের একযুগ পর বাড়ি ফিরেছে জেলে

প্রথম পাতা » কুয়াকাটা » সাগরে ঝড়ের কবলে নিখোঁজের একযুগ পর বাড়ি ফিরেছে জেলে
বৃহস্পতিবার ● ৮ জুলাই ২০২১


সাগরে ঝড়ের কবলে নিখোঁজের একযুগ পর বাড়ি ফিরেছে জেলে

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

কুয়াকাটা থেকে গভীর সমুদ্রে মাছ শিকারে গিয়ে নিখোঁজ থাকার একযুগ পর মিলন আকন (৩০) নামে এক জেলে বাড়ি ফিরে এসেছে। ঝড়ের কবলে মাছধরা ট্রলারসহ সাগরে ডুবে নিশ্চিত মারা যাবার খবরকে বিশ^াস করার একযুগ পর জেলে মিলন বাড়ি ফিরে আসায় এলাকার মানুষের মধ্যে ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। কিছুটা অবিশ^াস্য মনে হলেও পরিবারের লোকজনের চোখেমুখে এখন আনন্দাশ্রু বইছে।
বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে মিলন কুয়াকাটায় তাঁর নিজ বাড়িতে ফিরে আসায় কৌতুহলী প্রতিবেশিসহ স্বজনরা তাঁকে একনজর দেখতে সেখানে এখন ভিড় করছে। জানা যায়, ২০০৮ সালে মিলন তার দুই সহযোগী জেলে ফারুক (১৩) ও খোকন (২৫) কে নিয়ে একটি মাছধরা নৌকায় ইলিশ শিকারের জন্য গভীর সমুদ্রে যায়। ওইদিন সাগরে ঝড়ের কবলে পড়ে নৌকাটি। এরপর থেকে তাদের আর কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। নিখোঁজ তিন জেলে পরিবারের সবার ধারণা ছিল এদের সকলের সলিল সমাধি ঘটেছে। সর্বশেষ দু’দিন আগে (মঙ্গলবার) পাশর্^বর্তী বরগুনা জেলার তালতলী উপজেলায় একটি সড়কে তার এক আত্মীয়ের সামনে পড়লে মিলনকে চিনতে পায়। এরপর কুয়াকাটায় মিলনের পরিবারকে জানানো হয়। তারা সেখানে গিয়ে নিশ্চিত হবার পর বৃহস্পতিবার বাড়িতে নিয়ে আসা হয় মিলনকে।
কুয়াকাটা পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা মিলনের বাবা শাহ আলম আকন ও মা মিনারা বেগম এবং বড় ভাই রুবেল আকন দীর্ঘ ১৩ বছর নিখোঁজ থাকা মিলনকে সনাক্ত করেছে বলে কাছে জানিয়েছেন। মিলনের মা মিনারা বেগম বলেন, ‘আমার পোলারে দীর্ঘ ১৩ বছর পর আমার বুকে ফির‌্যা পাইছি। এতেই আমি আল্লার কাছে হাজার শুকরিয়া জানাই’। কুয়াকাটা পৌরসভার ওই ওয়ার্ডের কাউন্সিলর মনির শরীফ বলেন, মিলন নামের ওই ছেলেটি ১৭ বছর বয়সে গত ২০০৮ সালে সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়। বৃহস্পতিবার (৮ জুলাই) তাঁর পরিবার ফিরে পেয়েছে। বর্তমানে মিলন অসুস্থ থাকায় তার নিখোঁজ থাকার বিষয় কিছুই জানা যায়নি। কাউন্সিলর আরও জানান, মিলনের সাথে অপর নিখোঁজ দুই জেলের এখনো কোন সন্ধান মেলেনি।

এনইউবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৫:৫৬ ● ১৬৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ