বাবুগঞ্জে আশ্রয়ন-২’র ঘর নির্মাণ কাজ পরিদর্শনে জেলা প্রশাসন

প্রথম পাতা » বরিশাল » বাবুগঞ্জে আশ্রয়ন-২’র ঘর নির্মাণ কাজ পরিদর্শনে জেলা প্রশাসন
শুক্রবার ● ১১ জুন ২০২১


বাবুগঞ্জে আশ্রয়ন-২’র ঘর নির্মাণ কাজ পরিদর্শনে জেলা প্রশাসন

বাবুগঞ্জ (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

 

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বাবুগঞ্জ উপজেলায় ‘ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেছেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ রাজিব আহমেদ।
শুক্রবার (১১ জুন) বিকাল ৪ টায় উপজেলার দেহেরগতি ও মাধবপাশা ইউনিয়নের গৃহ নির্মাণকাজ পরিদর্শনে যান তিনি। এ সময় তিনি বাবুগঞ্জের গৃহহীনদের জন্য উপযোগী ও টেকসই ঘর নির্মাণকাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।
পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম, সহকারী কমিশনার(ভূমি)মোঃ মিজানুর রহমান, দেহেরগতি ইউপি চেয়ারম্যান মোঃ মশিউর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। সারা দেশে গৃহ ও ভূমিহীন ৮ লাখ ৮২ হাজার ৩৩ পরিবারকে পাকা বাড়ি নির্মাণ করে দিচ্ছে সরকার। ‘মুজিববর্ষে বাংলাদেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশের পর এ উদ্যোগ নেয়া হয়। প্রতিটি বাড়ি নির্মাণে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। সে হিসেবে এ কর্মসূচিতে মোট ব্যয় হবে ১৫ হাজার ৮২ কোটি টাকা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্প, ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ সহনীয় বাড়ি প্রকল্পের সুবিধাভোগীদের নিয়ে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।


এএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৪:৪০ ● ৪৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ