আগামীবার ইজতেমা একত্রে করার উদ্যোগ নেবে সরকার

প্রথম পাতা » ইসলামী জীবন » আগামীবার ইজতেমা একত্রে করার উদ্যোগ নেবে সরকার
সোমবার ● ১৮ ফেব্রুয়ারী ২০১৯


ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভেভাকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ
ঢাকা সাগরকন্যা অফিস ॥
ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভেভাকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ জানিয়েছেন, আগামি বছরে ইজতেমা একত্রে করার বিষয়ে উদ্যোগ নেবে সরকার। ইজতেমা ময়দানের নিয়ন্ত্রণ কে বসে সাংবাদিকদের এ কথা জানান তিনি। আগামী বছর দুই প যেন একত্রে ইজতেমা অনুষ্ঠান করতে পারে সেজন্য সরকারের প থেকে উদ্যোগ নেওয়া হয়, এমন আশা প্রকাশ করেন ইজতেমা ময়দানে হাজির হওয়া মুসল্লিদের অনেকে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘এই যে তাবলিগ জামাতের বিভেদ, এটা আমরা কোনোমতেই গ্রহণ করতে পারি না। যারা এই বিভেদ দূর করে আমাদের এক জায়গায় ইজতেমা করে দিয়েছেন, আল্লাহ যেন তাদের ভালো করেন। প্রশাসনের ঐকান্তিক প্রচেষ্টায় এটি সম্ভব হয়েছে। এখানে এত সুন্দরভাবে সুশৃঙ্খলভাবে কাজ করেছে আমি এর আগে প্রশাসনকে এত সুন্দরভাবে কাজ করতে দেখি নাই।’

শেখ আব্দুল্লাহ বলেন, ‘ইজতেমা কিন্তু একটা। জিম্মাদারি দিছি আগে একজনকে, তিনি ছিলেন হজরত মাওলানা জোবায়ের সাহেব। তাঁর সঙ্গে আমাদের যে ধরনের কথা হয়েছিল, ওঁরা ওঁদের প্রতিশ্রুতি অরে অরে পালন করেছেন। তারপরে জিম্মাদারি দিছি মাওলানা ওয়াসিফ (সাদ অনুসারী) সাহেবকে। উনারাও ওঁদের কথার ওপরেই আছেন, কোনো রকম বাধা-বিঘœতা বা প্রতিবন্ধকতা দেখি নাই।’

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, পরবর্তী সময়ে ঐক্যবদ্ধভাবে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা করার ব্যাপারে আমরা সরকার এবং যাদের মাধ্যমে করা যায় সেই উদ্যোগ নেওয়া হবে।  এদিকে কড়া নিরাপত্তা আর প্রশাসনের নজরদারির মধ্যে সাদপন্থী মুসল্লিরা দ্বিতীয় দিন পার করছেন। ওয়াচ টাওয়ার, সিসিটিভি, মোটর টহলের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে।

গাজীপুর মহানগর পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান বলেন, গতকালের বৃষ্টির কারণে সরকার দ্বিতীয় পর্বের ইজতেমার আখেরি মোনাজাত একদিন পিছিয়ে মঙ্গলবার সকালে করার সিদ্ধান্ত নিয়েছে। এই মোনাজাতের জন্য নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা আগের মোনাজাতের সময়ের মতোই নেওয়া হয়েছে। কোনোভাবেই যাতে কারো অসুবিধা না হয় সেই ব্যাপারে আমরা খেয়াল রাখব। বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতে অংশ নেওয়ার সুবিধার্থে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচলে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। আখেরি মোনাজাতে আব্দুল্লাহপুর থেকে ভোগড়া বাইপাস এবং মীরের বাজার থেকে টঙ্গী স্টেশন রোড পর্যন্ত উভয়মুখী মহাসড়কে সব ধরনের যানবাহান চলাচল বন্ধ থাকবে। ইজতেমার মুরব্বিদের সিদ্ধান্ত মেনে আখেরি মোনাজাতের পর ইজতেমাস্থল ত্যাগ করবেন মুসল্লিরা।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:২১:৪৫ ● ৫৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ