কলাপাড়ায় স্লুইসগেট ভেঙ্গে মাছ ধরার অভিযোগ

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় স্লুইসগেট ভেঙ্গে মাছ ধরার অভিযোগ
সোমবার ● ৩১ মে ২০২১


কলাপাড়ায় স্লুইসগেট ভেঙ্গে মাছ ধরার অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় লালুয়ার চান্দুপাড়া স্লুইসের বাইরের গেট ভেঙ্গে জাল পেতে মাছ ধরার কারণে জলাবদ্ধতার পানি অপসারণ বাঁধাগ্রস্ত ও জনভোগান্তি দেখা দিয়েছে।
স্থানীয় সূত্রের তথ্যমতে এই স্লুইসটি প্রশাসনের নির্দেশে খালের স্লুইস সংলগ্ন কচুরিপানা পরিষ্কার করে পানি ওঠানামা করাতেন আবুল বাশার গাজী। কিন্তু ঘুর্ণিঝড় ইয়াস এবং পূর্ণিমার প্রভাবে অস্বাভাবিক জোয়ারের তান্ডবে লোকালয়ে লোনা পানি প্রবেশ করে বাড়িঘরসহ মাছের ঘের বিল সব ডুবে গেছে। বর্তমানে ওই স্লুইস এর গেট ভেঙ্গে স্থানীয় স্বপন গাজী, খোরশেদ গাজী, রাজিব গাজী, শফিকুল আলম গাজী স্লুইস গেটটির নিয়ন্ত্রণ নিয়ে গেট ভেঙ্গে মাছ ধরার কাজ করছেন। ফলে ভাটায় কিছু পানি নামলেও আবার জোয়ারের পানি প্রবেশ করছে। বর্তমানে চান্দুপাড়ার মানুষ এ স্লুইসটির জন্য চরম বিপাকে পড়েছেন। ৪৭/৫ নম্বর পোল্ডারের এই স্লুইসটি অবৈধ নিয়ন্ত্রণমুক্ত করে জনস্বার্থ রক্ষা করা হোক এমন দাবি এলাকার পানিবন্দী মানুষের। মানুষ যে কোন মূল্যে লোনা পানির বন্দীদশা থেকে মুক্তি চায়। মানুষ চায় বাড়িঘরের পানি নেমে গেলে ফের ঘরে ফিরে স্বাভাবিক বসবাস করতে।
অভিযুক্ত স্বপন গাজীকে মোবাইল করলে তিনি জানান, চেয়ারম্যান তাকে লিখিতভাবে খালটি পরিষ্কার করে পানি ওঠানামা করাতে স্লুইসটি দেখাশোনার জন্য নির্দেশ দিয়েছেন। তবে পানি টানিয়ে ফেলেছি। গেট ভাঙ্গার কথা সম্পুর্ণ মিথ্যা বলেও দাবি করেন। ইউনিয়ন আওয়ামী লীগও তাকে স্লুইসটি নিয়ন্তণের সুপারিশ করেছে। লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ^াস বলেন, মাছ ধরা নিয়ে দুইজনের মধ্যে ঝামেলা চলছে। ঘটনাস্থলে গিয়ে বিষয়টা সমাধান করে দেয়া হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহিদুল হক বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:২১:০৬ ● ৫৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ