গোপালগঞ্জে প্রতিপক্ষের হাতে আ’লীগ নেতাসহ আহত-২

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে প্রতিপক্ষের হাতে আ’লীগ নেতাসহ আহত-২
বৃহস্পতিবার ● ৪ মার্চ ২০২১


গোপালগঞ্জে প্রতিপক্ষের হাতে আ’লীগ নেতাসহ আহত-২

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥


গোপালগঞ্জে মুক্তিযোদ্ধাদের নামে সড়ক কেঁটে ফেলতে বাঁধা দেয়ায় প্রতিপক্ষের হামলায় আওয়ামীলীগ নেতা ও অপর এক মুক্তিযোদ্ধা আহত হয়েছেন।
বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল সাড়ে ১১ টায় সদর উপজেলার  গোবরা ইউনিয়নের চাপইলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন, গোপালগঞ্জ সদর উপজেলার  গোবরা ইউনিয়নের সভাপতি জিকরুল ইসলাম ফকির (৬০) ও  বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন ফকির (৭৫)। আহতরা স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছেন।
স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, চাপাইল মুক্তিযোদ্ধা সড়কটি ওই ইউনিয়নের চাপাইল ও ভাটিয়াপাড়া গ্রামের মানুষের যাতায়তের জন্য ব্যবহৃত হয়। প্রতিদিন সড়কটি দিয়ে অন্তত দুই হাজার মানুষ চলাচল করে। বিগত ১০ বছর ধরে সরকারী অর্থায়নে সড়কটিতে মাটির কাজের উন্নয়ন করা হয়। এরআগে এখানে পায়ে হাঁটার পথ ছিল।
বৃহস্পতিবার সকালে ভাটিয়াপাড়া গ্রামের টুকু মোল্লার ছেলে  ও ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফয়সাল করিরের ছোট ভাই আমেরিকা প্রবাসী বরকতউল্লাহ কয়েকজন শ্রমিক দিয়ে সড়কটি দুই স্থানে কেঁটে দেয়। এসময় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জিকরুল ইসলাম ফকির তাদের বাধা দিলে ভাটিয়াপাড়া গ্রামের টুকু মোল্যার ৩ ছেলে হুমায়ূন কবীর, বরকতউল্লা ও জুয়েল মোল্লা তাকে মারপিট করে। এতে বীর মুক্তিযোদ্ধা আলতাফ ফকিরও আহত হন।
গোবরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জিকরুল ইসলাম ফকির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চাপাইলপাড়া গ্রামের অধিকাংশ মানুষ মুক্তিযুদ্ধে অংশ নেন। তাদের প্রতি সম্মান জানিয়ে সড়কটির নামকরণ মুক্তিযোদ্ধাদের নামে করা হয়েছে। টুকু মোল্লা শান্তি বাহিনীর সদস্য ছিলেন। মুক্তিযোদ্ধাদের নামে সড়কের নামকরণ মানতে না পেরে তারা আমাকেসহ আরেক মুক্তিযোদ্ধার উপর হামলা করে।
আওয়ামীলীগ নেতাকে মারপিটের অভিযোগের বিষয়ে জুয়েল মোল্লা বলেন, ওই সড়কের মধ্যে আমেরিকা প্রবাসী বরকতউল্লাহর জমি রয়েছে। তাকে না জানিয়ে ওই সড়কটির উন্নয়ন করা হয়। সকালে আমরা ওই জমিতে সীমানা প্রচীর নির্মান করার জন্য যাই এবং রাস্তার কিছু অংশ কাটলে আওয়ামীলীগের ওই নেতা স্থানীয় লোকজন নিয়ে আমাদের উপর চড়াও হয়। একপর্যায় আমার ভাইয়ের উপর হামলা  করতে আসলে আমি তাকে লাথি মারি।
তিনি আরও বলেন, বর্তমানে রাজনৈতিক ব্যক্তিবর্গ ও মুক্তিযোদ্ধাদের নাম ব্যবহার করে ব্যক্তি মালিকানার জায়গায় রাস্তা করা হচ্ছে। আমরাও একই ঘটনান শিকার।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৫:৩৪ ● ৩৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ