নারী সহিংসতা রোধে-পিরোজপুরে হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম’র মানববন্ধন

প্রথম পাতা » পিরোজপুর » নারী সহিংসতা রোধে-পিরোজপুরে হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম’র মানববন্ধন
সোমবার ● ২৮ সেপ্টেম্বর ২০২০


পিরোজপুরে হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম’র মানববন্ধন

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

সিলেটে স্বামীর সামনে স্ত্রীকে গণধর্ষণ, সাভারে কিশোরী নীলা রায় হত্যা, খাগরাছড়িতে প্রতিবন্ধি নারীকে গণধর্ষণের প্রতিবাদে পিরোজপুরে মানববন্ধন পালিত হয়েছে।  সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে শহরের টাউনক্লাব সড়কে আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম এ মানববন্ধন অয়োজন করে।

বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী সহ আইন শৃঙ্খলা বাহিনীকে অবিলম্বে এসকল হত্যা, ধর্ষণ বন্ধে এবং ধর্ষক ও খুনিদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক বিচারের দাবী জানান।  তারা বলেন, দেশে আইন আছে, কিন্তু আইনের সঠিক প্রয়োগ নাই। মন্ত্রী এমপিদের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, প্রয়োজনে সংবিধানের ধারা পরিবর্তন করে আরও কঠোর ভাবে এ আইনকে প্রয়োগ করুন।

অব্যাহত নারীর প্রতি সহিংসতা, সারাদেশে শিশু ও নারী ধর্ষণ এবং নারী হত্যার প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা মহিলা পরিষদের সভানেত্রী মনিকা মন্ডল, মহিলা পরিষদের খালেদা আক্তার হেনা, সাংবাদিক ও মুক্তিযোদ্ধা এম এ রব্বানী, জেলা উদীচীর সাধারণ সম্পাদক খালিদ আবু, অধ্যাপক শাহ আলম, পি ডি এফ এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম পান্না,  পৌরসভার প্যানেল মেয়র মিনারা বেগম,  ইয়ুথ সোসাইটির সমন্বয়ক সাংবাদিক হাসিবুল ইসলাম হাসান, নারী নেত্রী অপর্ণা হালদার প্রমুখ।

আরএইএম/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৪০:২৭ ● ২৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ