কলাপাড়ায় ৯শ’ শিশু পরিবার পাচ্ছে গুঁড়ো দুধ সম্বলিত খাদ্য প্যাকেজ

প্রথম পাতা » কুয়াকাটা » কলাপাড়ায় ৯শ’ শিশু পরিবার পাচ্ছে গুঁড়ো দুধ সম্বলিত খাদ্য প্যাকেজ
শুক্রবার ● ১৯ জুন ২০২০


কলাপাড়ায় ৯শ’ শিশু পরিবার পাচ্ছে গুঁড়ো দুধ সম্বলিত খাদ্য প্যাকেজ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় করোনা ক্ষতিগ্রস্ত নি¤œ আয়ের সহ¯্রাধিক পরিবার পাচ্ছে মিল্ক ভিটা উৎপাদিত ননীযুক্ত গুঁড়ো দুধ সম্বলিত খাদ্য প্যাকেজ। জেলা প্রশাসকের কার্যালয়ের দুর্যোগ ও ব্যবস্থানা শাখা থেকে ইতোমধ্যে ননীযুক্ত গুঁড়ো দুধ সম্বলিত খাদ্য প্যাকেজ উপজেলা নির্বাহী অফিসারের অনুকূলে বরাদ্দ দেয়া হয়েছে। যা শীঘ্রই নি¤œ আয়ের শিশু পরিবার গুলোর মাঝে বিতরণ করা হবে।

উপজেলা দুর্যোগ ও ত্রান বিভাগ সূত্রে জানা যায়, উপজেলায় করোনা ক্ষতিগ্রস্ত নি¤œ আয়ের পরিবার গুলোর মাঝে খাদ্য সহায়তার জন্য ইতোমধ্যে ৩২৫ মেট্রিক টন চাল সহ নগদ ১৪ লক্ষ ৪২ হাজার ৫২০ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। যা করোনার লকডাউনে কর্মবিমূখ হয়ে পড়া ক্ষতিগ্রস্ত নি¤œ আয়ের ৩২,৫০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা হিসেবে ডাল, চাল, তেল, সাবান সম্বলিত প্যাকেজ বিতরন করা হয়েছে। তন্মধ্যে করোনা ক্ষতিগ্রস্তদের বরাদ্দকৃত ৬৫ মেট্রিক টন উদ্বৃত্ত চাল বিতরন প্রক্রিয়াধীন রয়েছে।

এছাড়া নি¤œ আয়ের শিশু পরিবার গুলোর শিশু খাদ্য বিতরনের জন্য নগদ ৯৪ হাজার ৫৬০ টাকা বরাদ্দ দেয়া হয়। যা দিয়ে ৪০০ পরিবারকে দুধ, সূজি, চিনি, সেমাই, সাবু, ট্যাংক সম্বলিত শিশু খাদ্য প্যাকেজ বিতরন করা হয়। বর্তমানে নি¤œ আয়ের দুগ্ধ পোষ্য শিশু পরিবারকে মিল্ক ভিটা উৎপাদিত ননীযুক্ত গুঁড়ো দুধ সম্বলিত খাদ্য প্যাকেজ ৯০০ পরিবারের মাঝে বিতরন প্রক্রিয়াধীন রয়েছে। এতে রয়েছে লাচ্ছা সেমাই, চিনি, চাল, সাবু, গুঁড়ো দুধ।

এদিকে ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য উপজেলায় ৪৬ মেট্রিক টন চাল, নগদ ৪৬,০০০ টাকা, শিশু খাদ্যের জন্য ৩০,০০০ টাকা, গো খাদ্যের জন্য ৩০,০০০ টাকা ও ৬০ বান্ডিল ঢেউ টিন বরাদ্দ দেয়া হয়। তন্মধ্যে ৪৪,৫০০ মেট্রিক টন চাল, নগদ ৪৪,৫০০ টাকা, শিশু খাদ্যের জন্য ৩০,০০০ টাকা, গো খাদ্যের জন্য ১০,০০০ টাকা ও ১২ বান্ডিল ঢেউ টিন বিতরন করা হয়েছে। অবশিষ্ট উদ্বৃত্ত বরাদ্দ বিতরন প্রক্রিয়াধীন রয়েছে।

উপজেলা দুর্যোগ ও ত্রান কর্মকর্তা তপন কুমার ঘোষ বলেন, করোনা পরিস্থিতি ও ঘূর্নিঝড় আম্পানের প্রভাবে ক্ষতিগ্রস্ত নি¤œ আয়ের একটি পরিবারও যাতে খাদ্য সংকটে না থাকে এজন্য জনপ্রতিনিধিদের মাধ্যমে তালিকা করে সরকারী খাদ্য সহায়তা বিতরন করা হয়েছে। এছাড়া নি¤œ আয়ের দুগ্ধ পোষ্য ৯০০ শিশু পরিবারকে গুঁড়ো দুধের প্যাকেট যুক্ত শিশু খাদ্য প্যাকেজ বিতরন প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও ১০৫৮ প্যাকেট গুঁড়ো দুধ মজুদ আছে। যা পরবর্তীতে প্যাকেজ তৈরী করে বিতরন করা হবে।

কলাপাড়া ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, নি¤œ আয়ের ক্ষতিগ্রস্ত শিশু পরিবারের মাঝে বিতরনের জন্য সরকারের এ সহায়তা জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হবে। যাতে প্রকৃত ক্ষতিগ্রস্ত পরিবার এ সহায়তা পায়।

জিডি/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৩৯:৫২ ● ৩৪০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ