কলাপাড়ায় করোনা উপসর্গে মৃত শিক্ষকের লাশ দাফন করল ছাত্রলীগ কর্মী

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় করোনা উপসর্গে মৃত শিক্ষকের লাশ দাফন করল ছাত্রলীগ কর্মী
শনিবার ● ১৩ জুন ২০২০


কলাপাড়ায় করোনা উপসর্গে মৃত শিক্ষকের লাশ দাফন করল ছাত্রলীগ কর্মী জাহিদুল

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

অবশেষে পাঁচ ঘন্টা অপেক্ষার পরে ছাত্রলীগের ডালবুগঞ্জ ইউনিয়নের নেতা জাহিদুল ইসলাম শাকিল তিন সঙ্গীকে নিয়ে করোনা উপসর্গে মৃত অবসরপ্রাপ্ত শিক্ষক ফরিদ উদ্দিন খলিফার মৃতদেহ গোসল করানোসহ সৎকারের সকল কাজ করল।
শুক্রবার দুপুরে তার লাশ কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়নের জামালপুর গ্রামে নিয়ে আসলে স্বজন থেকে শুরু করে গ্রামের কেউ সৎকারে এগিয়ে আসেননি। অথচ এই গ্রামের মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছিলেন সদ্যপ্রয়াত ফরিদ উদ্দিন। তবে স্বাস্থ্যকর্মীরা গেলেও এসব করেছেন জাহিদুল ও তার তিন বন্ধু। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী নিয়ে ছাত্রলীগের (মহীপুর স্বেচ্ছাসেবী কোভিড-১৯ কমিটির) যুগ্ন আহ্বায়ক জাহিদুল তিন সঙ্গীকে নিয়ে মানবিক এ কাজটি করায় এলাকার মানুষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। স্বাস্থ্যকর্মীদের ভূমিকাও ছিল দায়সারা, এতে ক্ষুব্ধ মনোভাব পোষণ করেছেন স্থানীয়রা। মরন ঘাতক করোনা যেমন মানুষকে, সমাজকে দেখিয়ে দিচ্ছে এই নশ^র পৃথিবীতে আপন বলতে কেউ নেই, কিছুই নেই। আবার মানবতার কাজে জীবনের ঝুঁকি নেয়া মানবিক গুনসম্পন্ন মানুষও রয়েছেন; তাও দেখিয়ে দিচ্ছে। এরাই জাহিদুল।
জাহিদুল জানান, বৃষ্টি হচ্ছিল। আমরা তিনজনে অনেক কষ্টে স্যারের মৃতদেহ গোসল থেকে কবরে নামানোর কাজ করেছি। অনেক কষ্ট করতে হয়েছে। তবে স্বস্তি পেয়েছে বলেও জানায় তরুণ এ ছাত্রনেতা। বৃহস্পতিবার দিবাগত রাত তিনটায় করোনার উপসর্গ নিয়ে মারা যান ডালবুগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন খলিফা (৬৫)। বরিশালের আলেকান্দা সড়কের বাসায় তিনি মারা গেছেন। কলাপাড়া উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি কয়েকদিন ধরে জ্বর, শ্বাসকষ্ট ও সর্দিতে ভুগছিলেন।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৫:২২:৩৪ ● ৭৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ