কাউখালীতে চালু হলো ‘ডক্টরস সেফটি চেম্বার’

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে চালু হলো ‘ডক্টরস সেফটি চেম্বার’
মঙ্গলবার ● ৫ মে ২০২০


চালু হলো ‘ডক্টরস সেফটি চেম্বার’

কাউখালী (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥
পিরোজপুরের কাউখালীতে করোনা ভাইরাস (কোভিড-১৯) বহন করে আসা কোনো রোগীর মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, সেবিকা এবং স্টাফ ঝুঁকির মধ্যে না পড়েন, পাশাপাশি তাদের থেকেও যাতে রোগীরা সুরক্ষিত থাকেন সেজন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও রোগী নিরাপদে থেকে চিকিৎসা সেবা প্রদানের জন্য ‘ডক্টরস সেফটি চেম্বার’-চালু হয়েছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু’র ব্যক্তিগত উদ্যোগে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘ডক্টরস সেফটি চেম্বার’ চালু করা হয়েছে।
মঙ্গলবার বিকেলে এ চেম্বার চালু করার সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু, উপজেলা নির্বাহী অফিসার মোছা.খালেদা খাতুন রেখা, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. মো.হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ মিলটন, উপজেলা জাতীয়পার্টি জেপি’র সাধারণ সম্পাদক শাহআলম নসু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জি.এম সাইফুল ইসলাম প্রমূখ।
সম্পূর্ণ কাচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে একজন চিকিৎসক অবস্থান করবেন। সামনের দু’টি ছিদ্র দিয়ে গ্লাভস পরিহিত হাত বের করে রোগীর রক্তচাপ নির্ণয়, থার্মাল ডিটেক্টরের মাধ্যমে রোগীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করবেন। সাউন্ড সিস্টেমের মাধ্যমে চিকিৎসক ও বাইরে থাকা রোগীর মধ্যে কথোপকথন হবে।

আরএইচআর/এনইউবি

বাংলাদেশ সময়: ১৭:০০:৩৭ ● ৫২৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ