কাউখালীতে প্রথম করোনা রোগী শনাক্ত

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে প্রথম করোনা রোগী শনাক্ত
বুধবার ● ২৯ এপ্রিল ২০২০


লকডাউন করে দেওয়া বাড়ি

কাউখালী (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥
কাউখালীতে প্রথমবারের মতো একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তির (৭২) বাড়ি উপজেলার শিয়ালকাঠী গ্রামে। মঙ্গলবার রাতে এতথ্য নিশ্চিত করেছেন পিরোজপুরের সিভিল সিভিল সার্জন মো. হাসনাত ইউসুফ। মঙ্গলবার বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ল্যাবে ওই ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ে। করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তিকে (৭২) তার বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।
পিরোজপুরের সিভিল সিভিল সার্জন মো. হাসনাত ইউসুফ সাগরকন্যাকে বলেন, কাউখালী এই ব্যক্তি ঝালকাঠী জেলার রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষার পর করোনাভাইরাস ধরা পড়েছে। রাজাপুর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা.আবুল খায়ের মাহামুদ রাসেল বলেন, গত সোমবার (২৭এপ্রিল) সকালে কাউখালী উপজেলা থেকে ৭২বছর বয়সী এক বৃদ্ধ আমার নিকট শ্বাস-কষ্টে চিকিৎসা নিতে আসে এসময় তাঁর নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। মঙ্গলবার বিকেলে ল্যাবের কর্মকর্তারা ঝালকাঠী সিভিল সার্জনের কার্যালয়ে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন উল্লেখ করে প্রতিবেদন পাঠান। পরে ঝালকাঠী থেকে পিরোজপুর সিভিল সার্জনকে জানানো হয়।
এ খবর পাওয়ার সঙ্গে সঙ্গে কাউখালী উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির পক্ষ থেকে রাত সাড়ে নয়টার দিকে সংশ্লিষ্টদের বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তিকে তার বাড়ি থেকে উদ্ধার করে পাশ^বর্তী এলাকায় তার আরেকটি বাড়ির দোতলায় একটি রুমে আইসোলেশনে রাখা হয়েছে।
কাউখালী উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মোছা. খালেদা খাতুন রেখা বলেছেন, উপজেলার শিয়ালকাঠী গ্রামের করোনা রোগী শনাক্ত হওয়ার পর তার বাড়িটি লকডাউন করে দেয়া হয়েছে। আক্রান্ত ব্যক্তি ও তার স্ত্রীকে তাদের আরেকটি বাড়ির আলাদা দু’টি রুমে আইসোলেশনে রাখা হয়েছে।

আরএইচআর/এনবি

বাংলাদেশ সময়: ১৪:০০:১৫ ● ৩৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ