বানারীপাড়ায় কুমুদ বিহারী গুহের ৪৬ তম মহাপ্রয়ান দিবসে শ্রদ্ধা

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় কুমুদ বিহারী গুহের ৪৬ তম মহাপ্রয়ান দিবসে শ্রদ্ধা
মঙ্গলবার ● ২৮ এপ্রিল ২০২০


বানারীপাড়ায় কুমুদ বিহারী গুহের ৪৬ তম মহাপ্রয়ান দিবসে শ্রদ্ধা

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় বিটিশ বিরোধী আন্দোলনের স্বাধীনতা সংগ্রামী বিপ্লবী কৃষক নেতা ও ২৭ বার কারাবরণকারী কুমুদ বিহারী গুহ ঠাকুরতার ৪৬ তম মহাপ্রয়ান দিবসে ফুল দিয়ে বিনম্রশ্রদ্ধা জানিয়েছেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সহ উপজেলার বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ।
মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে বানারপাড়া পাবলীক লাইব্রেরী সংলগ্ন কুমুদ বিহারী গুহ ঠাকুরতার স্মৃতি স্তম্বে (সমাধী) ফুল দিয়ে বিন¤্রশ্রদ্ধা জানান, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, উপজেলা ও পৌর পূজা উদ্যাপন পরিষদ, বানারীপাড়া কেন্দ্রীয় সার্বজনীন মন্দির কমিটির নেতৃবৃন্দ সহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠন।
করোনা প্রতিরোধে সামাজিক সামাজিক দুরত্ব মেনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি দেবাশীষ  দাস, উপজেলা পূজা উদ্যাপন পরিষদ পৌর কাউন্সিলর গৌতম সমদ্দার, বানারীপাড়া কেন্দ্রীয় সার্বজনীন মন্দির কমিটির উপদেষ্টা সদস্য আশিস রঞ্জন ঘোষ, যুগ্ম-সম্পাদক আধ্যাপক দেব কুমার সরকার প্রমূখ।
এবিষয়ে বানারীপাড়ার প্রবীন ব্যাক্তিত্ব ও মুক্তিযুদ্ধকালিন বেস কমান্ডার বেনী লাল দাস গুপ্ত বেনু সাগরকন্যাকে জানান, কুমোদ বিহারী গুহ ঠাকুরতা (কুমাদা) চিরকুমার থেকে নিজের জীবনের পুরোটা সময় ধরে দেশ স্বাধীনের নেতৃত্ব দিয়ে বিটিশ শ^াসন বিরোধী আন্দোলন সংগ্রাম করে ছিলেন। তিনি বিটিশ বিরোধী আন্দোলন সংগ্রাম করতে গিয়ে ২৭ বার কারাবরণ করে ছিলেন। তার স্মৃতি আমরা আজও বয়ে বেড়াই। তিনি পরোকালে ভাল থাকবেন এই প্রত্যাসা করি বলে জানান তিনি।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১১:৫৯:৫৪ ● ২৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ