কোটালীপাড়ায় কৃষকের পাকা ধান কাটায় সহায়তা ছাত্রলীগের

প্রথম পাতা » ঢাকা » কোটালীপাড়ায় কৃষকের পাকা ধান কাটায় সহায়তা ছাত্রলীগের
বুধবার ● ২২ এপ্রিল ২০২০


কোটালীপাড়ায় কৃষকের পাকা ধান কাটায় সহায়তা ছাত্রলীগের

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জের কোটালীপাড়ায় জমি থেকে ধান কেটে কৃষকের বাড়ীতে পৌছে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে ছাত্রলীগ। দেশের সার্বিক করোনা পরিস্থিতিতে সৃষ্ট শ্রমিক সংকটের কারনে চলতি বোরো মৌসুমে জমির পাকা ধান কেটে বাড়ীতে তুলতে পারবেন কিনাএ নিয়ে দুশ্চিন্তার অন্ত ছিলনা উপজেলার কৃষকদের।এমন অবস্থায় দরিদ্র  কৃষক ও বর্গাচাষীদের ধান কেটে  দেয়ার  উদ্যোগ গ্রহন করে ছাত্রলীগ।

বুধবার সকালে উপজেলা ছাত্রলীগের ৩০ সদস্যের একটি টিম স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে চিত্রাপাড়া বিলে রবিউল শেখ নামে এক কৃষকের জমির ধান কেটে বাড়ীতে পৌছে দেয়ার মধ্যদিয়ে তাদের এ মানবিক কার্যক্রম শুরু করে।
ছাত্রলীগের এ উদ্যোগ গোপালগঞ্জে ব্যাপকভাবে প্রশংশিত হয়। এরই মধ্যদিয়ে কৃষকদের উদ্বেগ ও দুশ্চিন্তার অবসান হবে বলে মনে করছেন সচেতন মহল।

এসময় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, কলেজ ছাত্রলীগের সভাপতি স্বপন তালুকদার, ছাত্রলীগ নেতা রাসেল নিজামী, জুয়েল মুন্সী, সাজ্জাদ হোসেন সুমন, শামিম দাড়িয়া, মাইনুল ইসলাম রিমু, ইকবাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ ধান কাটায় অংশ নেন।

কৃষক রবিউল শেখ বলেন, জমিতে ধান  পেকে গেছে। কয়েকদিন ধরে ধান কাটার জন্য শ্রমিক খুঁজছিলাম। করোনা পরিস্থিতির মধ্যে শ্রমিক পাওয়া যাচ্ছিল না।এনিয়ে ভীষন দুশ্চিন্তার মধ্যে দিন কাটছিল আমার।এমন এক পরিস্থিতিতে ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম তার দলীয় নেতা-কর্মীদের নিয়ে আমার ক্ষেতের ধান কেটে দিলে। এতে আমার খুব উপকার হয়েছে।এজন্য আমি ছাত্রলীগ নেতাদের কাছে কৃতজ্ঞ।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, বর্তমানে আমাদের এ উপজেলায় ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছেনা। এদিকটা বিবেচনা করে আমরা এ উপজেলার ১১টি ইউনিয়নে ৪৫ জন করে ১১টি টিম করেছি। পর্য়ায়ক্রমে আমরা দরিদ্র কৃষক ও বর্গাচাষীদের বিনা পারিশ্রমিকে ধান কেটে দিবে।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ১৪:০৪:২৩ ● ৩৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ