দুমকিতে চিকিৎসক করোনায় আক্রান্ত

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে চিকিৎসক করোনায় আক্রান্ত
বুধবার ● ২২ এপ্রিল ২০২০



দুমকিতে চিকিৎসক করোনায় আক্রান্ত

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥ 

পটুয়াখালীর দুমকিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. মেরিনা করোনায় আক্রান্ত হয়েছেন। দ্বিতীয় বারের নমুনা পরীক্ষায় তাঁর (মেরিনা) ফলাফল পজেটিভ এসেছে।
দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাযায়, মঙ্গলবার (২১শে এপ্রিল) রাত ১১ টায় ডা. মেরিনার রিপোর্ট দুমকিতে এসে পৌঁছায়। ডা. মেরিনা করোনায় আক্রান্তে মৃত দুলাল চৌকিদারের চিকিৎসা প্রদানকারী সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদের স্ত্রী। তিনি (ডা.মেরিনা) সম্পূর্ন সুস্থ আছেন। তাঁকে আইইডিসিআরের নির্দেশনা অনুসরণ করে বাসায় রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত কর্মকর্তা (টিএইএ) ডা. মীর শহীদুল হাসান শাহীন বিষয়টি নিশ্চিত করে জানান, বিগত ১১ই এপ্রিল থেকে হোম কোয়ারেন্টাইনে থাকা ডাক্তার মেরিনাসহ দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪জন চিকিৎসকের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল। তখন তার রিপোর্ট নেগেটিভ হয়েছিল। ২০ এপ্রিল ডা. মেরিনার দ্বিতীয় পর্যায়ে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। রিপোর্টে ডা. মেরিনার পজেটিভ ও বাকীদের নেগেটিভ এসেছে। এখন পর্যন্ত দুমকি উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩জন। এর মধ্যে দুলাল চৌকাদার মারা গেছে। অপর জন মৃত দুলালের বোন খাদিজা বেগম (৪০)। সে পটুযাখালী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন।
তিনি আরও জানান, বুধবার সকাল ১০টা পর্যন্ত ৫২জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। এরমধ্যে ৩৫জনের রিপোর্ট পাওয়া গেছে। যার মধ্যে মৃত দুলালসহ ৩জনের করোনা শনাক্ত হয়েছে। বাকীদের রিপোর্টে নেগেটিভ এসেছে।

এমআর

বাংলাদেশ সময়: ১০:৫২:০১ ● ৩৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ