ডাকসু নির্বাচন: ভোটকেন্দ্র হলে না রাখার দাবি প্রগতিশীল ছাত্রজোটের

প্রথম পাতা » রাজনীতি » ডাকসু নির্বাচন: ভোটকেন্দ্র হলে না রাখার দাবি প্রগতিশীল ছাত্রজোটের
রবিবার ● ৩ ফেব্রুয়ারী ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র হলে না রাখার দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে এ-সংক্রান্ত একটি স্মারকলিপি পেশ করা হয়েছে। এর আগে সংগঠনটির নেতাকর্মীরা বিশ্ববিদ্যায় ক্যাম্পাসে বিােভ মিছিল করেন এবং ভোটকেন্দ্র হলে রাখার পে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বক্তব্যের প্রতিবাদ জানান। জোটের প থেকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন জায়গা ঘুরে উপাচার্যের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এসময় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেন, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ছাত্রলীগের একক আধিপত্য রয়েছে। তাই আমরা ডাকসুর ভোটকেন্দ্র হলের বাইরে রাখার দাবি জানিয়েছিলাম। কিন্তু ছাত্রলীগ আমাদের দাবির বিরোধীতা করেছে। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় প্রশাসন ছাত্রলীগের দাবিই মেনে নিয়েছে। ওবায়দুল কাদের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছিলেন, ডাকসুর ভোটকেন্দ্র হলের মধ্যেই হবে। এ বিষয়ে কথা বলার তিনি কে? তার বক্তব্যের মধ্যে দিয়ে বোঝা যায়, বিশ্ববিদ্যালয়ে কতটুকু স্বায়ত্তশাসন আছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এ ধরনের বক্তব্যের প্রতিবাদ লিপি পাঠানোর দাবি জানাচ্ছি।

প্রগতিশীল ছাত্রজোট নেতারা জানান, তারা স্মরকলিপির মাধ্যমে উপাচার্যের কাছে যে দাবি জানিয়েছেন, তা উপাচার্য বিবেচনা করবেন বলে জানিয়েছেন। তবে ওবায়দুল কাদেরের বক্তব্য সম্পর্কে উপাচার্য অবহিত নন বলে তাদের জানানো হয়েছে।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:২৯:২৫ ● ৪১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ