কোয়ারেন্টাইন ভঙ্গ বাবুগঞ্জে চা-দোকান ও হাট-বাজারে মানুষের ঢল

প্রথম পাতা » বরিশাল » কোয়ারেন্টাইন ভঙ্গ বাবুগঞ্জে চা-দোকান ও হাট-বাজারে মানুষের ঢল
বৃহস্পতিবার ● ২ এপ্রিল ২০২০


---

বাবুগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥
বরিশালের বাবুগঞ্জে অলি গলি ও পাড়া মহল্লায় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা ফেরত শতশত মানুষ হাট-বাজারে রাস্তায় ঘেরাফেরা করছেন। অলিগলি পাড়া মহল্লায় সামাজিক দূরত্ব বজায় না রেখে চলাচলে সচেতন মহলের মাঝে চরম উদ্বেগ দেখা দিয়েছে। এমন অবস্থায় স্থানীয় প্রশাসনের সব প্রচেষ্টাকে ব্যর্থ করে রাস্তায় মানুষের ঢল থাকায় সরকারের প্রচেষ্টা ভেস্তে যাচ্ছে। বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঢাকা থেকে আগত লোকদের ঘরে থাকার আনুরোধ করা হলেও তারা প্রশাসনের কথা না শুনে প্রতিদিন সন্ধ্যা নামার সাথে সাথে মহল্লায় মহল্লায় চায়ের দোকানের আড্ডায় মেতে ওঠেন। মনে হয় যেন দেশে স্বাভাবিক অবস্থা বিরাজমান। আর এমনটা হচ্ছে প্রশাসনের শৈথল্যতার কারণেই- এমন দাবি স্থানীয় সচেতন নাগরিকদের।
করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার সারা দেশ লকডাউন ঘোষণা করে। আর এ সময় জনগণকে ঘরে থাকার অনুরোধ জানানো হয়। এ ঘোষণা দুই একদিন মানা হলেও তার পর থেকে এক শ্রেণীর যুবক বয়স্ক মানুষ ও ঢাকা থেকে ফেরত লোকজন কোনভাবেই মানছে না। বড় ধরনের বিপর্যয় থেকে রক্ষা করতে প্রশাসনের কঠোর হওয়া ছাড়া অন্য কোন বিকল্প নেই বলে মনে করেন শিক্ষিত নাগরিক সমাজ।
উপজেলা নির্বাহী অফিসার (অতিঃদাঃ) নুসরাত জাহান খান বলেন, আমরা সরকারের নির্দেশনা মেনে পুলিশের সহায়তা নিয়ে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছি। মাইকিং জরিমানাসহ সব ধরনে ব্যবস্থা গ্রহণ করেছি। করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সার্বক্ষনিক কাজ করছে উপজেলা প্রশাসন। গ্রামের মানুষদের সমাগম ঠেকানো একটু কষ্টকর হলেও আমাদের চেষ্টা অব্যহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪:২১:৩৮ ● ৩১১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ