আমতলীর সেই চিকিৎসক করোনা আক্রান্ত নন

প্রথম পাতা » বরগুনা » আমতলীর সেই চিকিৎসক করোনা আক্রান্ত নন
বুধবার ● ১ এপ্রিল ২০২০


প্রতীকী ছবি

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥
বরগুনা  জেনারেল  হাসপাতালের আইসোলশনে  চিকিৎসাধীন  আমতলী উপজেলার  কুকুয়া ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসক করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত নন বলে নিশ্চিত করেছে ঢাকা রোগতত্ত্ব  রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইসিডিআর)। বুধবার সকাল ১০ টার দিকে   বরগুনা  জেনারেল হাসপাতালের তত্ত্ববাবধায়ক  চিকিৎসক সোহরাব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই চিকিৎসক এখন ভালো আছেন। তাকে ছেড়ে দেয়া হয়েছে।
বরগুনা জেনারেল হাসপাতাল সূত্র জানা গেছে, গত সোমবার বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসক মাহমুদ মুর্শিদ আল মামুন জ্বর, সর্দি ও কাশি নিয়ে বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসা নিতে যান। করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে চিকিৎসক মামুনকে ওই দিন বিকেল পাঁচটায় বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলশনে ভর্তি করেন। ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করে  ঢাকায় পাঠানো হয়। ওই চিকিৎসক আমতলী উপজেলার কুকুয়া, গুলিশাখালী, চাওড়া ও আঠারোগাছিয়া ইউনিয়নের সাধারণ মানুষকে চিকিৎসা দিয়ে আসছিলেন। তার বাড়ি বরগুনা পৌর শহরের চরকলোনি এলাকায়। দুই দিন বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলশনে ছিলেন তিনি। বুধবার সকালে তিনি করোনাভাইরাস আক্রান্ত নন বলে প্রতিবেদন দেন ঢাকা রোগতত্ত্ব  রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইসিডিআর)। প্রতিবেদন আসার পর তাকে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলশন থেকে ছেড়ে দেয়া হয়েছে।
বরগুনা সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান বলেন, ওই চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত নন বলে জানিয়েছে আইইসিডিআর। তিনি এখন সুস্থ। তাকে হাসপাতালের আইসোলেশন থেকে ছেড়ে দেয়া হয়েছে।

এইচএকে/এনইউবি

বাংলাদেশ সময়: ১৩:৪০:০৭ ● ৬৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ