মনপুরায় অনির্দিষ্টকালের জন্য দোকান-পাট বন্ধ

প্রথম পাতা » ভোলা » মনপুরায় অনির্দিষ্টকালের জন্য দোকান-পাট বন্ধ
মঙ্গলবার ● ২৪ মার্চ ২০২০


---

চরফ্যাশন সাগরকন্যা প্রতিনিধি॥
মনপুরায় করোনা ভাইরাস সংক্রমণরোধে ফার্মেসী, মুদি দোকান ও কাঁচা বাজারের দোকান ব্যতিত অনির্দিষ্টকালের জন্য সকল দোকান-পাট বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা পরিষদের এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।
উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, গ্রাম অঞ্চলের মানুষ হাট-বাজারে বসে আড্ডা দেয়। জনসমাগম পুরোপুরি নিয়ন্ত্রণ করার জন্য অনির্দিষ্টকালের জন্য দোকান-পাট বন্ধ রাখার এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে মাইকিং করে এই নির্দেশনা মেনে চলার জন্য জনগণ ও ব্যবসায়ীদের সর্তক করা হয়।
এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাদুড় মুক্ত করণ, বিদেশ ফেরতদের তালিকা তৈরী ও বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে মনপুরার সকল বাজারের দোকান-পাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে মুদি দোকান, ফার্মেসী ও কাঁচা বাজার স্বল্প পরিসরে খোলা থাকবে।
উল্লেখ্য, মনপুরার ৪ টি ইউনিয়নের অনেক লোক বিদেশে কর্মরত আছেন। এদের মধ্যে অনেকে করোনা আতংকে দেশে ফিরেছেন। এই পর্যন্ত ভারত থেকে ১৫ জন, ওমান থেকে ৫ জন, সৌদিআরব থেকে ১ জন, সংযুক্ত আরব আমিরাত থেকে ৩ জন, মালেশিয়া থেকে ১ জন ও সিঙ্গাপুর থেকে ১ জনসহ মোট ২৬ জন বিদেশ ফেরৎ রয়েছেন। প্রতিনিয়িত এই তালিকা দীর্ঘ হচ্ছে। তবে এখন পর্যন্ত কোন বিদেশ ফেরত ও স্থানীয়দের মধ্যে করোনার উপসর্গ বা লক্ষণ পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৫:৩৮:৩৬ ● ৩৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ