আমতলীতে ইটভাটায় অভিযানঃ দু’জনের এক বছরের জেল

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে ইটভাটায় অভিযানঃ দু’জনের এক বছরের জেল
সোমবার ● ২৩ মার্চ ২০২০


---

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥
বরগুনার আমতলী উপজেলার মহিষডাঙ্গার এমসিকে ইটভাটা ও মরিচবুনিয়া এলাকার টিএএ ইটভাটায় অভিযান চালিয়ে অবৈধভাবে ইটভাটা পরিচালনার অভিযোগে দু’জনকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। এরা হলেন, আব্দুস সোবাহান কাজী ও চুন্নু আকন। সোমবার দুপুরে পটুয়াখালী র‌্যাব-৮ এর সহায়তায় পরিবেশ অধিদপ্তর বরিশাল অফিস এ অভিযান পরিচালনা করেন। এসময় পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল হালিম এ দণ্ডাদেশ প্রদান করেন। একই সময় অবৈধ ইটভাটা দু’টিকে গুড়িয়ে দেওয়া হয়েছে।
জানা গেছে, আমতলী উপজেলার মহিষডাঙ্গা গ্রামে এমসিকে ও মরিচবুনিয়া গ্রামে টিএএ দু’টি অবৈধ ড্রাম চিমনি ইটভটিতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই কাঠ দিয়ে ইট পুড়ে আসছিল। সোমবার দুপুরে বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল হালিম অভিযান চালিয়ে ইটপ্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন ২০১৩ (সংশোধনী ২০১৯) এর ৪ ধারা মতে এমসিকে ইটভাটির মালিক মোঃ আব্দুস সোবাহান কাজী ও টিএএ ইটভাটির ম্যানেজার চুন্নু আকনকে এক বছরের বিনাশ্রম কারাদন্ডে আদেশ দিয়েছেন এবং একই সাথে ওই  ইটভাটি দুটিকে গুড়িয়ে দেয়া হয়েছে।
বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল হালিম বলেন, ইটপ্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন ২০১৩ (সংশোধনী ২০১৯) এর ৪ ধারা মতে এমসিকে এইটভাটির মালিক মোঃ আব্দুস সোবাহান কাজী ও টিএএ ইটভাটির ম্যানেজার চুন্নু আকনকে এক বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে এবং একই সাথে ওই  ইটভাটি দু’টিকে গুড়িয়ে দেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬:৫৮:০৮ ● ৬৯৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ