বাউফলে বিদেশ ফেরতরা পুলিশের নজরদারীতে

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » বাউফলে বিদেশ ফেরতরা পুলিশের নজরদারীতে
শনিবার ● ২১ মার্চ ২০২০


বাউফলে বিদেশ ফেরতরা পুলিশের নজরদারীতে

বাউফল (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

করোনা ভাইরাস প্রতিরোধে বাউফলে আসা বিদেশ ফেরতদের পুলিশ কঠোর নজরদারিতে আনছেন। তালিকা অনুযায়ি বাউফল থানা পুলিশ উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে বিদেশ ফেরতদের খোঁজখবর নিচ্ছেন এবং হোম কোয়ারেন্টামে অবস্থান করাসহ প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছেন। এনিয়ে সাধারন মানুষের মধ্যে স্বস্তি ফিরে আসলেও অনাভ্যাসের কারণে বিপাকে পড়েছেন বিদেশ ফেরতরা।
বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দোকার মোস্তাফিজুর রহমান জানান, ইমিগ্রেশন বিভাগের তথ্য অনুযায়ি চলতি বছরের ১ মার্চ থেকে আজ শনিবার পর্যন্ত প্রায় তিনশত মানুষ বিভিন্ন দেশ থেকে বাউফলে এসেছেন। এদের মধ্যে কেউ কেউ বাউফলে এসে দু’একদিন অবস্থান করে অন্যত্র চলে গেছেন। তাদেরকে না পেয়ে তাদের পরিবারকে করোনার ভাইরাস সম্পর্কে অবহিত করেন এবং আগতকে ফোনে কোয়ারেন্টাম বিধি মেনে চলার নির্দেশনা দেন। বিদেশ থেকে আসার পর যাদের ১৫ দিন অতিবাহিত হয়েছে তাদেরকেও জনসমাগমে না যাওয়া এবং সাবধানে চলাচলের পরামর্শ দেয়া হচ্ছে। শনিবার বাউফলের কালাইয়া, দাশপাড়া, বাউফল সদরসহ বেশ কয়েকটি ইউনিয়নে এই অভিযান চালানো হয়েছে।
উল্লেখ্য, ১ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত ভারত, সৌদী আরব, আরব আমিরাত, কুয়েত, ইটালি, যুক্তরাজ্য, ব্রনাই, সিঙ্গাপুরসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাউফলে প্রায় তিনশত মানুষ এসেছেন। তারা কোনভাবেই হোম কোয়ারেন্টাম পদ্ধতি মানছেন না। এর প্রেক্ষিতে বাউফল থানা পুলিশ কঠোর অবস্থানে নেমেছেন।

এপি/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৪:৪০ ● ৩৪০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ