আমতলীতে সাড়ে ১১ লক্ষ টাকাসহ ২ডাকাত গ্রেফতার

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে সাড়ে ১১ লক্ষ টাকাসহ ২ডাকাত গ্রেফতার
মঙ্গলবার ● ১০ মার্চ ২০২০


আমতলীতে সাড়ে ১১ লক্ষ টাকাসহ ২ডাকাত গ্রেফতার

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের তিন জনশক্তি কোম্পানীর কোটি টাকা ডাকাতির ঘটনায় সোমবার রাতে রাহাত ফকির ও সেলিম হাওলাদার নামের দুই ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ডাকাত রাহাতের কাছ থেকে ডাকাতির সাড়ে ১১ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে।
পুলিশ ও কোম্পানী সূত্রে জানাগেছে, আরইডব্লিউ, এসইডব্লিউ ও জেটি ট্রেডার্স নামের তিন জনশক্তি কোম্পানী পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক সরবরাহ করে আসছে। ওই তিন কোম্পানীর ৫ শতাধিক শ্রমিক পায়রা তাপ বিদ্যুৎ কাজ করে। জানুয়ারী মাসের ওই শ্রমিকদের বেতন দেওয়ার জন্য বরিশাল প্রিমিয়ার ব্যাংক থেকে আরইডব্লিউ সাড়ে ১২ লক্ষ, এসইডব্লিউ ৩৬ লক্ষ ও জেপি ট্রেডার্স ৫২ লক্ষ টাকা উত্তোলন করে কলাপাড়া উপজেলার তাপ বিদ্যুৎ কেন্দ্রে মাইক্রোবাস (ঢাকা মোট্রো-চ-৫১-৫৭৬১) যোগে  নিয়ে যাচ্ছিল। পথিমধ্যে আমতলী-কুয়াকাটা মহাসড়কের টিয়াখালী কলেজ সংলগ্ন স্থানে একটি ভ্যান গাড়ী ও বাঁশ ফেলে মাইক্রোবাসের গতিরোধ করে। পরে পিছন দিক থেকে ৫-৬ টি মোটর সাইকেলে আসা ডাকাত দল  দেশীয় অস্ত্র দিয়ে মাইক্রোবাসের কাঁচ ভেঙ্গে ভিতরে প্রবেশ করে এবং মাইক্রোবাসটি অস্ত্রের মুখে জিম্মি করে টিয়াখালী কাঁচা সড়কে নিয়ে যায়। ওইখানে নিয়ে গাড়ীতে থাকা কোম্পানীর লোকজনকে বেধড়ক মারধর করে টাকা ব্যাগ ছিনিয়ে নেয়। পুলিশ খবর পেয়ে তাৎক্ষনিক মাইক্রোচালক আবু বক্করকে গ্রেফতার করে। আবু বক্করের তথ্যানুসারে আমতলী থানার ওসি আবুল বাশারের নেতৃত্বে এক দল পুলিশ ওই সময় নাজমুল, বেল্লাল, সোলায়মান ও সুমন প্যাদাকে গ্রেফতার করে। এ ঘটনায় জনশক্তি  আরইডব্লিউ কোম্পানীর পরিচালক মোঃ হোসেন বাদী হয়ে আমতলী থানায় ডাকাতি মামলা দায়ের করেন। ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে সোমবার রাতে আমতলী থানার ওসি আবুল বাশারের নেতৃত্বে পুলিশ এ ঘটনার সাথে জড়িত আমতলী উপজেলা বিএনপি সভাপতি সদর ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন ফকিরের ছেলে রাহাত ফকিরকে কলাপাড়া উপজেলা গামুরতলা গ্রাম ও তারিকাটা গ্রামের সাবেক ইউপি সদস্য বাহাদুর হাওলাদারের ছেলে সেলিম হাওলাদারকে চট্টগ্রাম জেলার বায়েজিদ থানা এলাকা থেকে গ্রেফতার করেছে। এ সময় জালাল ফকিরের ছেলে রাহত ফকিরের কাছ থেকে সাড়ে এগার লক্ষ টাকা উদ্ধার করা হয়। মঙ্গলবার দুই ডাকাতকে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালতে পাঠানো হয়েছে। আদালতের বিচারক মোঃ সাকিব হোসেন তাদের জেল হাজতে পাঠানো নির্দেশ দিয়েছেন।
আমতলী থানার ওসি মোঃ আবুল বাশার বলেন, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের তিন জনশক্তি কোম্পানীর ডাকাতির ঘটনায় জড়িত দুই ডাকাতকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। তিনি আরো বলেন ডাকাত রাহাত ফকিরের কাছ থেকে সাড়ে ১১ লক্ষ টাকা উদ্ধার করেছি।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৮:৫১ ● ৭৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ