হুমকি-ধামকি নয়, পুলিশের কাজ জনগণকে সেবা দেওয়া: ডিএমপি কমিশনার

প্রথম পাতা » সর্বশেষ » হুমকি-ধামকি নয়, পুলিশের কাজ জনগণকে সেবা দেওয়া: ডিএমপি কমিশনার
বুধবার ● ৩০ জানুয়ারী ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
নাগরিকদের সঙ্গে আচরণের বিষয়ে সহকর্মীদের সতর্ক করেছেন ঢাকার মহানগর কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, আমরা (পুলিশ) প্রজাতন্ত্রের কর্মচারী, জনগণের সেবক। জনগণের প্রতি বলপ্রয়োগ, লাঠি ঘোরানো ও হুমকি-ধমকি প্রয়োগ আমাদের কাজ নয়। রাষ্ট্রীয় বাহিনী পুলিশের বিরুদ্ধে বলপ্রয়োগের নানা অভিযোগের প্রোপটে বুধবার ডিএমপি সদরদপ্তর ‘পুলিশ সেবা সপ্তাহ-২০১৯’ উপলে আয়োজিত শোভাযাত্রা শুরুর আগে সহকর্মীদের উদ্দেশে একথা বলেন তিনি। আমাদের ভালোবাসা ও শ্রদ্ধা দিয়ে জনগণের আস্থা অর্জন করতে হবে, বলেন তিনি। সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য এবছর বিপিএম (বাংলাদেশ পুলিশ পদক) পাওয়া আছাদুজ্জামান মিয়া পুলিশ সদস্যদের আচরণ বদলানোর উপর জোর দেন।

তিনি বলেন, জনবান্ধব, নারী ও শিশুবান্ধব পুলিশিং ব্যবস্থা প্রতিষ্ঠায় পুলিশ ও জনগণের মাঝে কাঙিত সম্পর্ক উন্নয়নে আমরা নিরলসভাবে কাজ করছি। জনহয়রানিমূলক যে কোনো তৎপরতার বিরুদ্ধে পুলিশের ‘জিরো টলারেন্স’ থাকবে জানিয়ে তিনি বলেন, জনগণ ও পুলিশ এক হয়ে কাজ করবে এটাই তার প্রত্যশা। দুষ্টের দমন শিষ্টের পালন কথায় নয় কাজে প্রমাণ করছি। ঢাকা মহানগরীর প্রায় ২ কোটি মানুষ যাতে নিরাপদে ঘরে ঘুমাতে পারে, সেজন্য ডিএমপি অকান্ত পরিশ্রম করছে। জনগণকে সাথে নিয়ে আমরা ঢাকা মহানগরী থেকে ভূমিদস্যুতা, সন্ত্রাস, জঙ্গি কার্যক্রম, মাদক, চাঁদাবাজ, টেন্ডারবাজদের সমূলে উৎপাটন করব।

মাদক সংক্রান্ত যে কোনো খবর জানাতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ইতোমধ্যে ঢাকা শহরের মাদকের সব আখড়া ভেঙে দেওয়া হয়েছে। পুলিশের কোনো সদস্য মাদকের সাথে সম্পৃক্ত থাকলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঢাকা মহানগরীতে রিরাপত্তার স্বার্থে নেওয়া বিভিন্ন পদপে তুলে ধরে তিনি বলেন, নগরীর প্রায় প্রতিটি জায়গায় নিরাপত্তার স্বার্থে ব্যবহার হচ্ছে সিসি ক্যামেরা। অপরাধীকে দ্রুত সময়ে সনাক্তের জন্য ৮০ লাখ নগরবাসীর তথ্য ডিএসমপিতে সংরতি রয়েছে। কেউ অপরাধ করে পার পাবে না। পুলিশকে সহযোগিতার জন্য নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এই সমর্থন অব্যাহত রাখার আহ্বান জানান আছাদুজ্জামান।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:৪৬:৫২ ● ৩৩২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ