দক্ষিণ এশিয়ার চালিকাশক্তি হবে বাংলাদেশ: নৌপ্রতিমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » দক্ষিণ এশিয়ার চালিকাশক্তি হবে বাংলাদেশ: নৌপ্রতিমন্ত্রী
রবিবার ● ২৯ সেপ্টেম্বর ২০১৯


দক্ষিণ এশিয়ার চালিকাশক্তি হবে বাংলাদেশ: নৌপ্রতিমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

বিশ্বের বড় বড় দেশ বাংলাদেশে বিনিয়োগ করার জন্য আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, বাংলাদেশ ব্যবসাবান্ধব হিসেবে বিশ্বে ২০তম অবস্থানে রয়েছে। শুধু নৌ পরিবহন সেক্টরে বিনিয়োগের জন্যেই অনেক দেশে যোগাযোগ করছে। বিদেশিরা বুঝতে পেরেছে, আগামি দিনের বাংলাদেশ দক্ষিণ এশিয়ার চালিকাশক্তি হবে।
রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ের আনন্দ শিপইয়ার্ডে এসব কথা বলেন তিনি। এ সময় বিআইডব্লিউটিএর যাত্রী ওঠা-নামার জন্য পল্টুন নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নৌপরিবহন সেক্টরে গত দশ বছরের অভূতর্পুব উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে ও পরিকল্পনায় সুনীল অর্থনীতির অন্যতম জায়গা হলো নৌপরিবহন খাত। অর্থনীতির ভিত্তিকে আরও শক্তিশালী করার জন্য সারা পৃথিবীর সঙ্গে বাংলাদেশের নৌ সংযোগ স্থাপন করা হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক প্রতিবন্ধকতা ও চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। সংবিধানের ধারাবাহিকতা, গতি ও গণতন্ত্র সমুন্নত করেছেন। ইনডেমনিটি অধ্যাদেশ দিয়ে বঙ্গবন্ধু ও জেল হত্যার বিচার বন্ধ করা হয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে ইনডেমনিটি বাতিল করে আইনের মাধ্যমে বঙ্গবন্ধু ও জেল হত্যার বিচার কাজ শেষ করেছে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৩:৫৬ ● ২৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ