পটুয়াখালীতে স্বাস্থ্যকর গ্রাম কার্যক্রমের পর্যালোচনা সভা

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে স্বাস্থ্যকর গ্রাম কার্যক্রমের পর্যালোচনা সভা
সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১


পটুয়াখালীতে স্বাস্থ্যকর গ্রাম কার্যক্রমের পর্যালোচনা সভা

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীতে জেলা পর্যয়ে স্বাস্থ্যকর গ্রাম কার্যক্রমের পর্যালোচনা সভা ও সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সনদপত্র  বিতরণ করা হয়েছে। সোমবার (৬ ডিসেম্বর) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ম্যাক্স ফাউন্ডশন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: হুমায়ুন কবির। অনুষ্ঠানে বক্তব্য রাখেন পটুয়াখালী প্রেসকক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী, ডা. ফয়সাল সানি, ম্যাক্স ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার মো. ইরফান প্রমুখ।

বক্তারা বলেন, গ্রাম সমুহে অভাবসহ সচেতনতার অভাবে এখনও অনেক মানুষ স্বাস্থ্যসেবা ও পুষ্টিহীনতায় ভুগছেন। বিশেষ করে গর্ভবতী মহিলারা এ সমস্যার সম্মুখিন বেশী হচ্ছেন। তবে সরকারি বেসরকারি পর্যায়ে এখন বেশ কিছু কার্যক্রম চলমান রয়েছে। যার ফলে মানুষ স্যানিটেশন, প্রজনন স্বাস্থ্য ও পুস্টি বিষয়ে ধারনা লাভের পাশাপাশি কিছু সেবা পাচ্ছেন। তবে এসব সেবাগুলো আরো বড় পরিসরে প্রদান করা হলে আরো বেশি সংখ্যক মানুষ উপকারভোগীর তালিকায় আসবে।

আলোচনা শেষে স্টেকহোল্ডারদের সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করা হয়। পরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করে ম্যাক্স ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন অতিথিবৃন্দ।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৮:১৫:১৬ ● ১৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ