কলাপাড়ায় হত্যা মামলায় আ’লীগ সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় হত্যা মামলায় আ’লীগ সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা
সোমবার ● ১১ অক্টোবর ২০২১


প্রতীকী ছবি

কলাপাড়া সাগরকন্যা অফিস॥
পটুয়াখালীর কলাপাড়ায় চাঞ্চল্যকর কৃষক কাদের হত্যা মামলায় সিআইডি’র তদন্ত প্রতিবেদন গৃহীত করে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদারের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত। সোমবার বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শোভন শাহরিয়ারের আদালত কাদের হত্যা মামলায় সিআইডির দাখিলকৃত প্রতিবেদন আমলে নিয়ে এ আদেশ জারি করেন।
একই আদেশে বিজ্ঞ আদালত কাদের হত্যা মামলায় সিআইডির প্রতিবেদনে অভিযুক্ত রাজু তালুকদার, জুলিয়াত তালুকদার, সামু তালুকদার, মিলন তালুকদার, আজিজুল হক বুদাই, আলানূর, শাওন চৌধুরী ও সাইদুর রহমানকে কারাগারে প্রেরণসহ মামলার পরবর্তী বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য মামলাটি বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে বদলীর আদেশ দেন। মামলার অপর তিন অভিযুক্ত অ্যাডভোকেট মজিবুর রহমান চুন্নু, মামুন তালুকদার, রিয়াজ তালুকদার ও নাইম কসাইয়ের জামিন সংক্রান্ত উচ্চ আদালতের রুল নিস্পত্তি না হওয়ায় তাদের জামিন বহাল রেখেছেন আদালত। আদালতের জিআরও এএসআই মো: শহিদ এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে ২ জুলাই ২০১৪ সন্ধ্যা অনুমান সাড়ে ৭টার দিকে উপজেলার চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া এলাকায় মাছের ঘের নিয়ে পূর্ব শত্রুতার জেরে কৃষক কাদের (৬৫) কে উপর্যুপরি কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। কলাপাড়া থানা পুলিশ ওই রাতেই চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া এলাকার একটি খাল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরণ করে । এ ঘটনায় নিহতের ভাই মোখলেচুর রহমান বাদী হয়ে ৪ জুলাই ৪৯ জনকে আসামী করে কলাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এজাহারকারী পক্ষের আপত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তাসহ তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজী হয়েছে একাধিকবার।

বাংলাদেশ সময়: ২১:৪৯:৩১ ● ১০৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ