চরফ্যাশনে ই-এডুকেশন সেবার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » চরফ্যাশনে ই-এডুকেশন সেবার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
বুধবার ● ২ অক্টোবর ২০১৯


চরফ্যাশনে ই-এডুকেশন সেবার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোলার চরফ্যাশনের বিচ্ছিন্ন দ্বীপ মুজিবনগর ইউনিয়নে টেলি-মেডিসিন ও ই-এডুকেশন সেবার উদ্বোধন করেন। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর উদ্বোধন উপলক্ষ্যে সারাদেশের ৪০টি দ্বীপে টেলি-মেডিসিন এবং ই-এডুকেশন সেবা সেবা চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।
বুধবার (২ অক্টোবর) গণভবনে বেলা ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিবনগর ইউনিয়নের চরনিউলিনে এ টেলিমেডিসন ও ই-এডুকেশন সেবার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেছেন। এ সময় প্রধামন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে বলেন, জঙ্গি, মাদক, দূর্নীতিবাজদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।
বুধবার বেলা ১১টায় ভোলার চরফ্যাশনের বিচ্ছিন্ন দ্বীপ মুজিবনগর ইউনিয়নে টেলি-মেডিসিন ও ই-এডুকেশন সেবার উদ্বোধনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এইসব কথা বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর পরে ২য় স্যাটেলাইটের কাজ শুরু হচ্ছে।  সারাদেশের ৪০টি দ্বীপে টেলি-মেডিসিন এবং ই-এডুকেশন সেবা সেবা চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। বাংলাদেশ খাদ্যে সয়ংসম্পন্ন হযেছে। পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র হয়েছে তা আমরা কেটে উঠে নিজেদের অর্থায়নে আজ পদ্মা সেতুর কাজ চলছে। দেশ এখন আর পিছের দিকে তাকানোর সময নেই। এগিয়ে চলছে উন্নয়নশীল দেশে। বিশাল বাজেট পেশ করা হচ্ছে। মানুষ ডিজিটাল কার্যক্রম ব্যহার করেছে। শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর উন্নয়ন অবকাঠামো কার্যক্রম দ্রুত গতিতে চলছে। সকলকে অন্যায় অপরাধ ও দূর্নীতি থেকে মুক্ত থাকার জন্যে সকলের প্রতি আহবান জানান।
মুজিবনগর ইউনিয়নে চর লিউলিন বাংলা বাজার নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে এই সেবা উদ্বোধন শেষে চরবাসীর সাথে সরকারের বিভিন্ন সেবা নিয়ে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক এই প্রতিনিধিকে জানান, জাতির জনক বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত ইউনিয়ন মুজিব নগর ইউনিয়নে প্রায় ১৫ হাজার মানুষ টেলি-মেডিসিন ও ই-এডুকেশন সেবার আওতায় সুযোগ সুবিধা ভোগের আওতায় আনা হয়েছে। এই টেলি-মেডিসিন এবং ই-এডুকেশন সেবা চালুর মাধ্যমে সারাদেশের ৪০ টি বিচ্ছিন্ন চরাঞ্চল দ্বীপে এ সেবা চালু করা হয়েছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, সিভিল ডা. সার্জন রথীন্দ্রনাধ মজুমদার, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকিরুল হক, চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. সিরাজ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হক মিলন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২০:১১:৩৮ ● ২৯৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ