প্রথম পাতা » সর্বশেষ »
বুধবার ● ৭ আগস্ট ২০১৯


কলাপাড়ায় ভিজিএফ’র চাল জব্দ, ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার-২

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় চাকামইয়া ইউনিয়নের পূর্ব-চাকামইয়া গ্রামের জালাল চাকরের বাড়ির পুকুর থেকে ঈদের বিশেষ ভিজিএফ এর ছয় বস্তা চাল ও খালি ১০টি চালের বস্তা উদ্ধার করা হয়েছে। এছাড়া অপর এক বাড়ি থেকে আরও নয় বস্তা চাল উদ্ধার করা হয়।

বুধবার (৭ আগস্ট) বিকেল আনুমানিক তিনটার পরে কলাপাড়ার ইউএনও মো. মুনিবুর রহমান দুই স্পটে অভিযান চালিয়ে মোট ১৫ বস্তা চাল ও চাল রেখে পুকুরে ফেলা ১০টি খালি বস্তা উদ্ধার করেন। এসময় অভিযুক্ত চাকামইয়া ইউপি চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হুমায়ুন কবির কেরামত ও তার সহযোগী মো. জামাল নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

স্থানীয়রা জানান, ২০০৮ সালের নির্বাচনে জালাল চাকর আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। নৌকার তোড়ন পুড়িয়েছে। এখন নব্য আওয়ামী লীগার হয়ে চেয়ারম্যানের যোগসাজশে চাল লোপাটে নেমেছে। সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। অভিযানের খবর পেয়ে জালাল চাকর, ইউপি মেম্বার জাকির হোসেন পালিয়ে গেছে। চেয়ারম্যানসহ পাঁচজনকে আসামি করে কলাপাড়ার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ কলাপাড়া থানায় মামলা করেছেন।

স্থানীয়রা জানায়, এ চাল বিতরন স্থল থেকে চেয়ারম্যান-মেম্বারের যোগসাজশে জালাল চাকর বাড়ি নিয়ে রাখেন। অভিযানের টের পেয়ে কিছু চাল বস্তাসহ এবং কিছু চাল রেখে খালি বস্তা পুকুরে ফেলে দেয়। এলাকার লোকজন জানায় সরকার ১৫ কেজি করে ঈদের জন্য চাল দিলেও তদারকি কর্মকর্তার সামনে বসে সর্বোচ্চ ১০ কেজি করে চাল দেয়া হয়েছে। এছাড়া অর্ধেক মানুষ কোন চাল পায়নি।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৮:৫০:৪২ ● ৩৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ